April 22, 2024, 1:26 pm

শিল্প-সংস্কৃতির পুরস্কার বড় ভূমিকা রাখে : তথ্য ও সম্প্রচারমন্ত্রী

Reporter Name
  • আপডেট Thursday, February 23, 2023
  • 332 জন দেখেছে

মাসুদ আলম :: সম্প্রতি রাজধানীর আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হলো সিজেএফবি আয়োজিত পারফরমেন্স অ্যাওয়ার্ড ২০২১। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। প্রধান অতিথির বক্তব্যে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, ‘কৃষ্টি-সংস্কৃতি-সাহিত্যে আমরা বাঙালিরা অনেক দেশের চেয়ে উন্নত। আকাশ-সংস্কৃতির যুগেও আমরা এমনভাবে সংস্কৃতি চর্চা করবো, যাতে আমরা অনুকরণীয় হয়ে উঠতে পারি। পুরস্কার একজন শিল্পীর জীবন বদলে দিতে পারে। শিল্প-সংস্কৃতির লালন-পালন ও পৃষ্ঠপোষকতায় পুরস্কার একটি বড় ভূমিকা রাখে, উৎসাহ যোগায়।’

অনুষ্ঠানে চলচ্চিত্র, টেলিভিশন, সংগীত ও ডিজিটাল প্ল্যাটফর্মে ২০২১ সালের সেরা পারফরম্যান্সের জন্য  শিল্পী ও কলাকুশলীদের সম্মাননা প্রদান করা হয়।

এবারের আসরে আজীবন সম্মাননা দেওয়া হয় অভিনেতা-নির্দেশক তারিক আনাম খানকে। এছাড়াও বিশেষ সম্মাননা দেওয়া হয় কণ্ঠশিল্পী বেবী নাজনীন, অভিনেত্রী শমী কায়সার, নায়িকা পূর্ণিমা, আয়োজক স্বপন চৌধুরী ও সাংবাদিক মোর্শেদ নোমানকে।

যারা পুরস্কার পেয়েছেন: সংগীত বিভাগে সেরা কণ্ঠশিল্পী (পুরুষ) মিনার (মিছে মায়ার শহরে), সেরা কণ্ঠশিল্পী (নারী) ঐশী (দুষ্টু পোলাপাইন), সেরা গীতিকার আসিফ ইকবাল (সবটা জুড়ে তুমি), সেরা সংগীত পরিচালক তানজীব সারোয়ার (তুই আজ থাক), সেরা প্রতিশ্রুতিশীল তারকা (পুরুষ) তাসরিফ খান (সুন্দরী রমনী), সেরা ব্যান্ড অ্যাশেজ (উড়ে যাওয়া পাখির চোখে)  এবং সেরা মিউজিক লেবেল টিএম রেকর্ডস।

টেলিভিশন বিভাগে সেরা অভিনেতা আফরান নিশো (আপন), সেরা অভিনেত্রী মেহজাবীন চৌধুরী (চিরকাল আজ), সেরা পরিচালক ভিকি জাহেদ (পুনর্জন্ম), সেরা নাটক ‘বিউটি বোর্ডিং ১৯৭১’, সেরা পরিচালক ধারাবাহিক কাজল আরেফিন অমি (ব্যাচেলর পয়েন্ট), সেরা ধারাবাহিক ‘ব্যাচেলর পয়েন্ট’, সেরা উদীয়মান অভিনেতা জিয়াউল হক পলাশ (ব্যাচেলর পয়েন্ট), সেরা উদীয়মান অভিনেত্রী পারসা ইভানা (ডিসটেন্স), সেরা অভিনেতা সমালোচক পুরস্কার আব্দর নূর সজল (কিছুটা প্রেম বাকিটা ভালোবাসা) এবং এফ এস নাঈম (মোহ এবং মায়া) এবং সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার তানজিন তিশা (একটুখানি)।

চলচ্চিত্র বিভাগে সেরা অভিনেতা আরেফিন শুভ (মিশন এক্সট্রিম), সেরা অভিনেত্রী পরীমণি (স্ফুলিঙ্গ), সেরা পরিচালক রাশিদ পলাশ (পদ্মপুরাণ), সেরা চলচ্চিত্র ‘মিশন এক্সট্রিম’, সেরা অভিনেতা সমালোচক পুরস্কার মীর সাব্বির (রাত জাগা ফুল), সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার আশনা হাবিব ভাবনা (লাল মোরগের ঝুঁটি)।

ওটিটি বিভাগে সেরা অভিনেতা ইন্তেখাব দিনার (ঊনলৌকিক), সেরা অভিনেত্রী তাসনিয়া ফারিণ (লেডিস এন্ড জেন্টলম্যান), সেরা পরিচালক (ওয়েব ফিল্ম) মিজানুর রহমান আরিয়ান (নেটওয়ার্কের বাইরে), সেরা ওয়েব ফিল্ম ‘মুন্সিগিরি’, সেরা পরিচালক (ওয়েব সিরিজ) আশফাক নিপুণ (মহানগর), সেরা ওয়েব সিরিজ ‘ঊনলৌকিক’, সেরা অভিনেত্রী সমালোচক পুরস্কার তমা মির্জা (খাঁচার ভিতর অচিন পাখি), সেরা ওটিটি প্ল্যাটফর্ম চরকি, সেরা ইউটিউব চ্যানেল ধ্রুব টিভি।

পুরস্কার প্রদানের মাঝে সিজেএফবির আলো ঝলমলে মঞ্চে পারফর্ম করেন বেবী নাজনীন, মেহজাবীন চৌধুরী, তানজিন তিশা, সজল, দীঘি, স্বপন চৌধুরী ও তার দল।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর