May 20, 2024, 11:58 pm

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল: স্পিকার

Reporter Name
  • আপডেট Friday, April 28, 2023
  • 176 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক , ঢাকা :: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বিশ্বের কাছে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি এই ডিজিটাল বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে কল্যাণকামী, উন্নত-সমৃদ্ধ, স্মার্ট বাংলাদেশে পরিণত করতে নিরলস কাজ করে চলেছেন। স্মার্ট সিটিজেন হিসেবে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে লায়ন্স ক্লাবের সদস্যদের ভূমিকা রাখতে হবে। আজ শুক্রবার (২৮ এপ্রিল) রাজধানীর রেডিসন ব্লু হোটেলে লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল আয়োজিত ‘২৮তম বার্ষিক ডিসট্রিক্ট কনভেনশন-২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন স্পিকার।

এসময় তিনি ‘২৮তম বার্ষিক ডিসট্রিক্ট কনভেনশন-২০২৩’ এর শুভ উদ্বোধন এবং কনভেনশন উপলক্ষ্যে প্রকাশিত স্যুভেনিরের মোড়ক উন্মোচন করেন। লায়ন্স ইন্টারন্যাশনালের ২০২২-২৩ বর্ষের ডিসট্রিক্ট গভর্নর মো. আব্দুল ওয়াহাব পিএমজেএফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কাজী আকরাম উদ্দিন আহমেদ পিএমজেএফ, শেখ কবির হোসেন পিএমজেএফ, মোসলেম আলী খান এমজেএফ  বক্তব্য রাখেন। এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে গ্যাট এরিয়া লিডার নাজমুল হক পিএমজেএফ, ইঞ্জিনিয়ার ওয়াহিদুর রহমান আজাদ এমজেএফ, এ কে এম রেজাউল হক এমজেএফ এবং এম এ হাসান পিএমজেএফ বক্তব্য দেন। আয়োজিত কনভেনশনের চেয়ারপারসন হিসেবে সৈয়দ শাহ নাজমুল হক স্বাগত বক্তব্য দেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এসডিজির সফল বাস্তবায়নে সবার জন্য সুযোগের সমতা এবং অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের বিকল্প নেই। তিনি বলেন, নারী অধিকার, নারী কর্মসংস্থান এবং নারী নেতৃত্ব প্রতিষ্ঠায় এ দেশের প্রশংসনীয় অগ্রগতি হয়েছে। তাই এই ক্লাবে নারীর অংশগ্রহণ বৃদ্ধির লক্ষ্যে এগিয়ে আসতে হবে। করোনা অতিমারিতে আর্তমানবতার সেবায় এই ক্লাব যেভাবে আত্মনিয়োগ করেছে তা প্রশংসনীয়। এসময় তিনি এই ক্লাবের মাধ্যমে দরিদ্রদের বিভিন্ন অনুদান প্রদান, শিক্ষা সামগ্রী বিতরণ, বিনামূল্যে চক্ষুসেবা দান ইত্যাদি কাজগুলো ভবিষ্যতে আরও বিস্তৃত করার আহ্বান জানান।

ডিসট্রিক্ট ৩১৬ এ২ আয়োজিত এ অনুষ্ঠানে লায়ন্স ইন্টারন্যাশনালের বিভিন্ন ডিসট্রিক্টের বর্তমান ও সাবেক গভর্নররা, কনভেনশন কমিটির সদস্যরা, নেতারা, সদস্যরা, আমন্ত্রিত অতিথিরা, গণ্যমান্য ব্যক্তিরা ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর