May 28, 2024, 11:48 pm

হল সংকটে লোকসানের মুখে দেশের সিনেমা, সংকট উত্তরণে বিকল্প হতে পারে কমিউনিটি সিনেমা হল

মাসুদ আলম
  • আপডেট Thursday, April 27, 2023
  • 303 জন দেখেছে

বেশ কিছুদিন আগেও সারাদেশে সিনেমা হলের সংখ্যা ছিল  প্রায় ১৩শ । বর্তমানে এর সংখ্যা দাড়িয়েছে ১৬০এ। এবারের ঈদে ৮টি সিনেমা মুক্তি পেয়েছে। এতে করে হল সংকটে পরেছে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলো। হল সংকটের কারণে দর্শক চাহিদা সত্ত্বেও কাংখিত সিনেমা দেখতে পারেনি অনেক দর্শক।

এবারের ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে আটটি সিনেমার  মধ্যে অপু বিশ্বাস ও জয় চৌধুরীর ‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমাটি সপ্তাহ ঘোরার আগেই কাংখিত হল না পাওয়ায় লোকসান গুনতে হচ্ছে সিনেমাটির প্রযোজকের ।
‘প্রেম প্রীতির বন্ধন’ বানাতে খরচ হয়েছে ১ কোটি ৬২ লাখ টাকার মতো। আর এখন পর্যন্ত টাকা উঠেছে মাত্র ৫ লাখ! 

সিনেমার প্রযোজক ও পরিচালক সোলায়মান আলী লেবু বলেন- আমি দর্শকদের বারবার অনুরোধ করছি, আপনারা আরও ছবি দেখছেন। আমার ছবিটাও দেখেন। দেখার পর যদি ছবিটা ভালো লাগে তা হলে একটু বলবেন, ছবিটা ভালো হয়েছে। এই অনুরোধ দর্শকদের প্রতি আমার। আপনাদের হাতে-পায়ে ধরে বলছি- আজ হল পাইনি বলে ছবিটি আপনাদের দেখাতে পারছি না।
কাঁদতে কাঁদতে দুই হাত জোড় করে এসব কথা বলেন অপু বিশ্বাস ও জয় চৌধুরীর ‘প্রেম প্রীতির বন্ধন’।

সিনেমা সংশ্লিষ্টরা বলছেন, অপু-জয়ের সিনেমাটি এখন চরম লোকসানের মুখে! আর সে কারণে হাউমাউ করে কেঁদেছেন প্রযোজক ও পরিচালক সোলায়মান আলী লেবু।  এ পরিচালক সবাইকে আহ্বান জানালেন তার সিনেমাটি দেখার।

টঙ্গী থিয়েটার সমন্বয় পরিষদের সভাপতি শিল্পজন শাহজাহান শোভন বলেন- “সিনেমা হল সংকটের উত্তরণে বিকল্প হতে পারে কমিউনিটি সিনেমা হল। বিভিন্ন এলাকায় স্বল্প আসনের কমিউনিটি সিনেমা হল গড়ে উঠলে চলচ্চিত্র সংশ্লিষ্টরা ব্যবসায় লাভের মুখ দেখবেন এবং দর্শকরাও তাদের কাংখিত সিনেমাটি হলে গিয়ে দেখতে পাবেন। এতে করে স্থিমিত হয়ে যাওয়া চলচ্চিত্র শিল্প পুনরায় জেগে উঠবে।”

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর