March 2, 2024, 11:12 pm

রোহিঙ্গা শিশুদের শিক্ষার পাশাপাশি অতিরিক্ত কারিকুলাম করতে হবে : শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার

Reporter Name
  • আপডেট Thursday, August 31, 2023
  • 47 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার :: বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা শিশুদের শিক্ষার পাশাপাশি অতিরিক্ত কারিকুলাম কার্যক্রমের জন্য কাজ করতে হবে বলে মন্তব্য করেছেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান। আজ বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের অভিজাত হোটেলে বেসরকারি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন বা এডুকো বাংলাদেশের ২৫ বছর পূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার বলেন, ‘রোহিঙ্গা শিশুদের যেন মানসিকতা ভালো থাকে, তারা যেন স্বপ্ন দেখা বন্ধ না করে, আশা না হারায়। জীবনকে উপভোগ করতে পারে। সেজন্য কাজ করে যেতে হবে।’ শিশুর অধিকার ও কল্যাণ নিশ্চিতের প্রতিপাদ্য নিয়ে ২৫ বছর পূর্তি উদযাপন করে এডুকো বাংলাদেশ। ১৯৯৯ সাল থেকে বাংলাদেশে শিশু শিক্ষা, সুরক্ষা ও কল্যাণ নিশ্চিতে উন্নয়নমূলক কার্যক্রম শুরু করে এডুকো। এডুকো হিউমেনিটেরিয়ান রেসপন্স, কক্সবাজার প্রধান সুমি আক্তার শিউলি বলেন, ‘আমরা আমাদের কার্যক্রম আরও বাড়াব। শিশু শিক্ষা ও সুরক্ষা নিশ্চিতে কাজ করে যাব।’

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. নাসিম আহমেদ, সিনিয়র এক্সটার্নাল রিলেশনস কোঅর্ডিনেটর ফাইক উয়ানিক, এডুকো প্রধান কার্যালয়ের বোর্ড প্রেসিডেন্ট এন্টোনি ইসাক এগুইলার, ডেপুটি সিইও গুয়োমোর ট্রুডো, বোর্ড সদস্য এনা ফরেস, এডুকোর কান্ট্রি ডিরেক্টর আব্দুল হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর