May 28, 2024, 11:22 pm

মেহেরপুরে হত্যা মামলায় ৯ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত

Reporter Name
  • আপডেট Sunday, April 2, 2023
  • 190 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, মেহেরপুর :: মেহেরপুরে রফিকুল ইসলাম ও আবুজেল নামে দুই সহোদরকে হত্যা মামলায় ৯ জনকে ফাঁসি ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সেই সাথে ২০ হাজার টাকা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বাকি পাঁচজনের বিরুদ্ধে কোন প্রমাণ না পাওয়ায় আদালত তাদের বেকসুর খালাস প্রদান করেন। আজ রবিবার মেহেরপুর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন।
দণ্ডিতরা হলেন গাংনী উপজেলার কাজিপুর গ্রামের  কিয়ামতের ছেলে হালিম, আছের হালসনার ছেলে আতিয়ার, আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন, মৃত নজির আলীর ছেলে শরিফুল, নবির উদ্দিনের ছেলে দবির উদ্দিন, দবির উদ্দিনের ছেলে শরিফ, আফুল উদ্দিন ওরফে আফেল সর্দারের ছেলে আজিজুল, মৃত দবির উদ্দিনের ছেলে ফরিদ ও মুনছারের ছেলে মনি। আসামিদের মধ্যে জালাল উদ্দিন পালাতক আছে ও বাকি আসামিরা হাজিরা দিলে তাদের আটক করে কারাগারে প্রেরণ করা হয়েছে। 

মামলায় রাষ্ট্রপক্ষের কৌশুলি ছিলেন অতিরিক্ত পিপি কাজী শহিদুল হক ও আসামি পক্ষের কৌশুলি ছিলেন মোঃ আতাউল হক, এ.কে.এম শফিকুল আলম ও কামরুল হাসান। মামলায় তদন্তকারি কর্মকর্তা ছিলেন গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান। 
জানা যায়, আবুজেল ও রফিকুল ইসলাম বিগত ৬ জুলাই ২০১২ রফিকুলকে মারধর করে। এরপর ১৫ জুলাই আসামি মিল্টন মোবাইল ফোনে এ বিষয়টি নিয়ে আপোষ মীমাংসা করার কথা বলে দুইভাই (রফিকুল ইসলাম ও আবুজেলকে) ডেকে নেয়। এরপর দুই ভাই আর বাড়িতে ফিরেনি। এরপর ১৬ জুলাই ভোরে গাংনীর কাজিপুর গ্রাম মন্ডলপাড়ার লান্টুর মরিচ ক্ষেতে ২ ভাইয়ের লাশ পাওয়া যায়। এই ঘটনায় নিহতের বোন মোছাঃ জরিনা বেগম ১৪ জনকে আসামি করে গাংনী থানায় একটি মামলা দায়ের করেন।  

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর