June 23, 2024, 10:57 pm

মাটিরাঙ্গায় ভূমি ও গৃহহীন ৬৫ পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহারের স্বপ্নের ঠিকানা

Reporter Name
  • আপডেট Tuesday, June 11, 2024
  • 13 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ ২ প্রকল্পের ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ৫ম পর্যায়ের ২য় ধাপে দ্বি-কক্ষ বিশিষ্ট সেমি-পাকা ঘর ৬৫টি পরিবারের মাঝে জমির দলিলসহ গৃহের চাবি হস্তান্তর করেছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন। আজ মঙ্গলবার (১১ জুন) সকাল ১১ টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ম পর্যায়ে ২য় ধাপে জমির মালিকানা দলিলসহ ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর পরপর মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে সুবিধাভোগীদের হাতে আশ্রয়ণের ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী ও মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো.আবুল কাশেম ভূইঁয়া।
মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার ভূমি মো.মিজানুর রহমান,মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ওসি কমল কৃষ্ণ ধর, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইশতিয়াক আহম্মেদ, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান আমেনা বেগম,মাটিরাঙ্গা উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো.আলী হোসেন, সহ গণমাধ্যম কর্মী, ও উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন সূত্রে জানায়, মাটিরাঙ্গা উপজেলার ৭টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫ম পর্যায়ের (২য় ধাপ) ৬৫টি ভূমিহীন-গৃহহীন পরিবারে ভূমিসহ দ্বি-কক্ষ গৃহ প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এরমধ্যে-মাটিরাঙ্গা সদর ইউনিয়ন ৫টি বেলছড়ি ইউনিয়ন ১২টি গোমতি ইউনিয়ন ১৩ আমতলী ইউনিয়ন ৫টি বড়নাল ইউনিয়ন ১১টি তবলছড়ি ইউনিয়ন ৩টি তাইন্দং ইউনিয়ন ৩টি মাটিরাঙ্গা পৌরসভা ১৩ দ্বি-কক্ষ বিশিষ্ট ভূমিসহ সেমি-পাকা গৃহ হস্তান্তর করা হবে।
মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজী চত্রুবর্তী বলেন,মুজিববর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না ‘ মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে।মাটিরাঙ্গা উপজেলায় এ পর্যন্ত প্রধানমন্ত্রীর আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে ১ম পর্যায় হতে চতুর্থ পর্যায়ে ৬১৯টি এবং ৫ম পর্যায়ে ২য় ধাপে ৬৫টি একক পাকা গৃহ প্রদান করা হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর