May 28, 2024, 11:51 pm

পাইরেসির কবলে ‘জ্বীন’ সিনেমা, থানায় জিডি

মাসুদ আলম
  • আপডেট Saturday, April 29, 2023
  • 176 জন দেখেছে

একটা সময় চলচ্চিত্র পাইরেসি ছিল অহরহ ঘটনা। পাইরেসির সেই ছোবল অনেকটাই কাটিয়ে উঠেছে ঢাকাই চলচ্চিত্র। তবে এবারে ঈদুল ফিতরে মুক্তি পাওয়া ‘জ্বীন’ সিনেমাটি পাইরেসির কবলে পড়ে বলে অভিযোগ চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার। 

নাদের চৌধুরী জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় ভৌতিক এই সিনেমাটি নির্মাণ করেছেন । সিনেমাটি পাইরেসির অভিযোগে হাতিরঝিল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন জাজ মাল্টিমিডিয়ার জেনারেল ম্যানেজার মো. আবু বকর।

জিডিতে উল্লেখ করা হয়েছে, সিনেমা হল থেকে অবৈধভাবে ‘জ্বীন’ চলচ্চিত্রটি ধারণ করে ‘টি ফর তাসনিয়া’ নামে একটি ফেসবুক পেজ থেকে পাইরেসি করেছে। চলচ্চিত্রটির ধারণকৃত ভিডিও বিভিন্ন খণ্ডিত অংশের হাসি, তামাশা, উসকানিমূলক ও ব্যাঙ্গাত্মক শব্দ ব্যবহার করে কারো প্রচারণায় প্রণোদিত হয়ে গত ২৩ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘টি ফর তাসনিয়া’ নামের ফেসবুক পেজে প্রকাশ করে অপপ্রচার চালায়। চলচ্চিত্রটির ভিডিও পাইরেসি এবং কটাক্ষ উক্তি ফেসবুক পেজে প্রচার করায় জাজ মাল্টিমিডিয়া সামাজিকভাবে হেয় প্রতিপন্ন হচ্ছে ও ‘জ্বীন’ চলচ্চিত্রটি বড় অংকের ব্যবসায়িক ক্ষতির সম্মুখীন হতে পারে বলে ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরি করা হলো।

প্রথমবারের মতো ‘জ্বীন’ সিনেমার মাধ্যেমে জুটি বেঁধেছেন সজল ও পূজা চেরি। সিনেমাটি রাজধানীসহ দেশের বিভিন্ন সিনেমা হলে চলছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর