May 28, 2024, 5:10 am

গাজীপুর সিটি নির্বাচনে ৭৬ সহকারি রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব বন্টন

Reporter Name
  • আপডেট Monday, April 10, 2023
  • 195 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: আগামী ২৫ মে অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন। এ উপলক্ষ্যে মেয়র, সাধারণ আসন এবং সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর পদে নির্বাচনের জন্য অঞ্চল (ওয়ার্ড) ভিত্তিক সহকারী রিটার্নিং অফিসার (এআরও) নিয়োগ ও তাদের অধিক্ষেত্র বন্টন করা হয়েছে। রোববার মহানগরীর বঙ্গতাজ অডিটরিয়ামে স্থাপিত রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তাদের সভায় অনুষ্ঠিত হয়েছে।

গাসিক নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম জানান, গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর পদে ৫৭টি ওয়ার্ডে এবং সংরক্ষিত নারী আসনের ১৯টি ওয়ার্ডে নির্বাচন উপলক্ষে নির্বাচন কমিশন কর্তৃক নিয়োগকৃত ১৯ জন সহকারী রিটার্নিং অফিসারের দায়িত্ব বন্টন করা হয়েছে।

তিনি জানান, নির্বাচনে যাতে প্রার্থীগণ সহজে মনোনয়ন সংগ্রহ ও জমাদানসহ নির্বাচনী কাজ করা যায়, সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি সংরক্ষিত কাউন্সিলর পদ এবং ৩টি সাধারণ কাউন্সিলর পদের জন্য একজন করে এআরও দায়িত্ব পালন করবেন।

রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম আরো জানান, আজকের সভায় অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। অবৈধ সকল প্রচার সামগ্রী অপসারণের নির্দেশনা বাস্তবায়নের কৌশল নিয়েও আলোচনা করা হয়েছে। আমি আশা করি সকলেই আমাদের নির্বাচনটি অবাধ, সুষ্ঠু গ্রহণযোগ্য করতে সহযোগিতা করবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি, নির্বাচনের পরিবেশ, আচরণবিধি ও অন্যান্য নির্বাচনী বিষয় যাতে সঠিকভাবে বজায় থাকে সেজন্য গাজীপুর জেলা প্রশাসক (ডিসি) আনিসুর রহমান এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) কমিশনার মোল্যা নজরুল ইসলামের সঙ্গে আলোচনা করা হয়েছে। রিটার্নিং কর্মকর্তা বলেন, সবার অংশগ্রহণে আশা করছি, গাজীপুর সিটিতে একটি সুষ্ঠ, নিরপেক্ষ ও পরিচ্ছন্ন নির্বাচন উপহার দেব।

গত ৫ এপ্রিল ঘোষীত সিটি নির্বাচনের তফসিল অনুযায়ী প্রার্থীতা প্রত্যাহারের পরদিন ৯ মে প্রতীক বরাদ্দ করা হবে। ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনী প্রচারণামূলক বা শুভেচ্ছা জানিয়ে সাঁটানো বিভিন্ন ধরণের পোস্টার, ব্যানার, স্টিকার, বিলবোর্ড, লিফলেট এবং দেয়াল লিখন আগামী ১৩ এপ্রিলের মধ্যে সংশ্লিষ্ট ব্যাক্তি/ প্রতিষ্ঠান কর্তৃক স্ব-উদ্যোগে ও নিজ খরচে অপসারণ এবং মুছে ফেলার অনুরোধ জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর