May 28, 2024, 11:32 pm

গাজীপুরে ভুয়া ডিবি পরিচয়ে ডাকাতি ৭ ডাকাত গ্রেফতার

Reporter Name
  • আপডেট Saturday, April 15, 2023
  • 213 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরে ডিবি পুলিশ পরিচয়ে ডাকাতির ঘটনায় ৭ ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিবি-মিডিয়া) মো. ইব্রাহিম খান প্রেস ব্রিফিং করে তথ্য জানান।
গ্রেফতারকৃতরা হচ্ছে- মো. আরিফুল ইসলাম সোহান (৩০), মো. মমিনুল ইসলাম মমিন ওরফে রুপচান (৩৫), মো. বিল্লাল ওরফে নজরুল (৪০), মো. শফিকুল ইসলাম (৩২), মো. রুবেল (২৯), মো. জাকির হোসেন (৪২) ও মো. মিজানুর রহমান (৫৭)।
তিনি জানান, গত ৬ এপ্রিল সন্ধ্যায় গাজীপুর মেট্রোপলিটনের সদর থানাধীন দেশীপাড়া এলাকায় জ্যাক ব্যাটারি গোডাউনে কর্মচারীরা ইফতার শেষে বিশ্রাম নিচ্ছিল। এ সময় ০৮/১০ জন লোক গোডাউনের গেইট ধাক্কাধাক্কি করে ভিতরে প্রবেশের চেষ্টা করে এবং তারা ডিবি পুলিশ পরিচয় দেয়। একপর্যায়ে কর্মচারীরা গেইট খোলার আগেই নিচের ছিটকিনি খুলে তারা ভিতরে প্রবেশ করে। পরে তারা কর্মচারীদের বলে ট্র্যাকিং করে খুনের আসামি ধরতে তারা এখানে এসেছে। আসামি সনাক্ত করতে ডাকাতরা সকল কর্মচারীদের মোবাইল ফোন নিয়ে নেয়। পরে সকল কর্মচারীকে গোডাউনের ভিতরে একটি কক্ষে নিয়ে যায়। সেখানে একজন করে জিজ্ঞাসাবাদ করবে বলে সবাইকে এক এক করে দ্বিতীয় তলায় নিয়ে যায়। এসময় জিজ্ঞাসাবাদের নাম করে পুরাতন কাপড় ও রশি দিয়ে সকল কর্মচারীদের হাত-পা বেঁধে ফেলে কিল, ঘুষি ও লাথি মারে। তখন কর্মচারীরা বুঝতে পারে তারা ডাকাতের কবলে পড়েছে। কিছুক্ষণ পর ডাকাতরা গোডাউনের ভিতর একটি ট্রাক প্রবেশ করায় এবং অটোরিক্সা ও আইপিএস এর পুরাতন ব্যাটারি ট্রাকে তোলে নেয়। এ সময় এক ক্রেতা ব্যাটারি ক্রয় করার জন্য গোডাউনে আসলে ডাকাতরা তার হাত ও মুখ বেঁধে তার কাছ নগদ ৪২ হাজার টাকা ও তার একটি স্মার্ট ফোন নিয়ে নেয়।
এ সময় ডাকাতরা ১৩৯টি পুরাতন ব্যাটারি, নগদ ৩ লাখ টাকা, কর্মচারীদের ১৪টি মোবাইল ফোন, সিসিটিভি ক্যামেরার ১টি ডিভিআরসহ আনুমানিক ১৮ লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। পরে এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়। পরে পুলিশ তথ্য প্রযুক্তির বিশ্লেষণ করে ১৪ এপ্রিল টঙ্গী কলেজ গেইট এলাকা থেকে মিজানুরকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদ করলে পুলিশকে জানায় ওইদিন সন্ধ্যায় রাজেন্দ্রপুর এলাকায় তারা একইভাবে ডাকাতি করবে। পরে রাজেন্দ্রপুর এলাকায় গাজীর মার্কেটগামী রাস্তার পাশে পুলিশ ছদ্মবেশে গাড়ী নিয়ে অপেক্ষা করতে থাকে। পরে সদর থানা পুলিশ অভিযান চালিয়ে ওই এলাকা থেকে ৪ ডাকাতকে গ্রেপ্তার করে এবং বিভিন্ন মালামাল জব্দ করে। এছাড়া ৭/৮ জন জঙ্গলের ভিতরে পালিয়ে যায়।
আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা গত ৬ এপ্রিল দেশীপাড়া এলাকায় জ্যাক ব্যাটারি গোডাউনে ডাকাতি করে এবং লুন্ঠিত ব্যাটারি বংশাল থানাধীন বাবু বাজার এলাকায় এক দোকানে বিক্রয় করেছে। পরে বাবু বাজার থেকে ক্রেতা রুবেল ও জাকিরকে গ্রেপ্তার করা হয়। একপর্যায়ে তাদের দেখানোমতে কেরানীগঞ্জে কান্দুলী এলাকা থেকে সুমনের ব্যাটারি ভাঙ্গা কারখানা থেকে লুণ্ঠিত ১০৩ ব্যাটারি জব্দ করা হয়। গ্রেপ্তার কয়েকজনের বিরুদ্ধে চুরি ডাকাতি অস্ত্রসহ বিভিন্ন আইনে একাধিক মামলা রয়েছে।
এছাড়াও তাদের কাছ থেকে ডাকাতি কাজে ব্যবহৃত একটি ট্রাক, একটি ডিবির জ্যাকেট, একটি খেলনা পিস্তল, এক সেট মেট্রোপলিটন পুলিশের পোশাক, এক জোড়া পুলিশের পিটি সু, একটি পুলিশের টুপি, একটি পুলিশের বেল্ট, একটি চাপাতি, ১২ গ্রাম হেরোইন, একটি লেজার লাইট ও ৬টি ককটেল জব্দ করা হয়েছে
এ সময় উপস্থিত ছিলেন, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অপরাধ উত্তর) আবু তোরাব মো, শামছুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ-উত্তর) রেজওয়ান আহমেদ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর