June 23, 2024, 11:32 pm

এক পুরষের জীবনে দুই নারীর অবস্থান নিয়ে, আসছে   জয়ার ‘অর্ধাঙ্গিনী’

মাসুদ আলম
  • আপডেট Monday, May 8, 2023
  • 255 জন দেখেছে

কলকাতায় মুক্তির অপেক্ষায় রয়েছে জয়া অভিনীত ‘অর্ধাঙ্গিনী’। দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। ২০১৯ সালে শুরু হয়েছিল সিনেমাটির শুটিং। নির্মাণ শেষে দীর্ঘ চার বছর পর মুক্তির পালা। জয়া আহসান সিনেমাটির পোস্টার নিজের সোশ্যাল হ্যান্ডেলে শেয়ার করেছেন। পোস্টারে একটি ফাটলের এক দিকে তার মুখ, আরেক দিকে চূর্ণী গঙ্গোপাধ্যায়ের। এ সিনেমায় অম্বরীশ ভট্টাচার্যকেও দেখা যাবে। জয়া এই পোস্টার শেয়ার করে লেখেন, ‘সত্যিই কি অর্ধেক হয়? অর্ধাঙ্গিনী আসছে ২ জুন।’

এই সিনেমার গল্পে উঠে আসবে এক পুরুষের জীবনে দুই নারীর অবস্থান। একজন তার প্রাক্তন। একজন বর্তমান। এই দুই নারী কী প্রকৃত অর্থেই সেই পুরুষের অর্ধাঙ্গিনী হয়ে উঠতে পেরেছিলেন? এক পুরুষের জীবনে কী এক নারী ৫০ শতাংশ অধিকার করে থাকতে পারে? এই প্রশ্নগুলো যেন ছুড়ে দেবে এই ছবি।

এর আগে এই সিনেমার প্রথম যে পোস্টার প্রকাশ্যে এসেছিল, সেখানে একটি আপেলকে দুই সমান ভাগে কাটা অবস্থায় দেখা গিয়েছিল। সেই বিষয়ে কৌশিক সেন আজকালকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেন, ‘একটা আপেল সমান ভাগ করে কাটা, কোনো এক দিকে বেশি, কোনো এক দিকে কম নয়। এটার থেকে ভালো প্রতীক তো আর কিছুই হতে পারে না।’ কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় ‘অর্ধাঙ্গিনী’তে অভিনয় করেছেন জয়া আহসান।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর