June 21, 2024, 10:43 am

উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Tuesday, August 29, 2023
  • 80 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: অনলাইন উদ্যোক্তা তৈরির প্ল্যাটফর্ম এনবিএমইজিএফ আয়োজিত প্রদর্শনী শেষ হলো। সারাদেশের ৬৪ জেলার খাবার ও বিখ্যাত সব পণ্য নিয়ে অনুষ্ঠিত হয় ‘উদ্যোক্তা মেলা’। বিকিকিনি আর উদ্যোক্তাদের পদচারণায় মুখর ছিল প্রদর্শনী। উদ্যোক্তা মেলার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল। স্টল পরিদর্শন ও সারাদেশ থেকে আসা উদ্যোক্তাদের সঙ্গে কথা বলেন প্রতিমন্ত্রী।

স্মার্টআপ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সামি আহমেদ বলেন, ব্যতিক্রমী উদ্যোগের জন্য প্রান্তিক উদ্যোক্তারা বহুমুখী উদ্যোগের মাধ্যমে দেশের অর্থনীতি সমৃদ্ধ করবে।

উদ্যোক্তা মেলার আয়োজক ও এনবিএমইজিএফ সভাপতি ইকবাল বাহার জানালেন, সারাদেশের জেলাগুলো নিয়ে জেলা ব্র্যান্ডিং সফল উদ্যোগ হিসেবে বিবেচিত। প্রদর্শনীতে ৪০ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে। মূলত জেলা ব্র্যান্ডিং করা ও প্রান্তিক উদ্যোক্তাদের প্রমোট করাই ছিল মূল উদ্দেশ্য। এবারের আয়োজনে উদ্যোক্তাদের যে পরিমাণ পরিচিতি ও ব্র্যান্ডিং হয়েছে, তা উৎসাহমূলক। ব্র্যান্ডিং থেকেই উদ্যোক্তারা রিপিট কাস্টমার পাবেন। নিজের বলার মতো একটা গল্প— উদ্যোক্তা হওয়ার যাবতীয় প্রশিক্ষণ, দক্ষতা ও মূল্যবোধ তৈরিতে অনলাইন কর্মশালার প্ল্যাটফর্ম উদ্যোক্তা তৈরিতে সহায়ক। আলোচিত প্ল্যাটফর্মে প্রতিদিন বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হয়।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর