May 28, 2024, 10:19 pm

আওয়ামীলীগের ভোটচুরির প্রকল্প এখন কূটনৈতিকে গিয়ে ঠেকেছে: আমীর খসরু

Reporter Name
  • আপডেট Tuesday, May 9, 2023
  • 124 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: ভোট চুরির প্রকল্প এখন কূটনৈতিকে গিয়ে ঠেকেছে বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। দ্বিপাক্ষিক বৈঠকের নামে ব্রিটিশ প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলাদেশ প্রধানমন্ত্রীর যে আলাপ হয়েছে, তা ছিল ব্যক্তিগত আলাপ। এগুলো কোনো আনুষ্ঠানিক আলাপ না।এটাকে আবার ওই হাইকমিশনারকে দিয়ে স্টেটমেন্ট করিয়েছে। শেষ পর্যন্ত আমাদের কূটনীতিকগুলোকেও শেষ করে দিচ্ছে।

ক্ষমতায় থাকার জন্য বাংলাদেশের যে কূটনৈতিক শিষ্টাচার আছে, সেটাকেও কি ধ্বংস করে দেবেন! ভোট চুরির প্রকল্প আর কতদিকে নিয়ে যাবেন আপনারা। ভোট চুরির প্রকল্পের বিস্তৃতি আজকে কোথায় গিয়ে ঠেকেছে; আমি বলব কূটনৈতিকে গিয়ে পৌঁছেছে। আজ মঙ্গলবার (৯ মে) জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে ছাত্রদলের সাবেক সভাপতি নাসির উদ্দিন আহমেদ পিন্টুর অষ্টম শাহাদাতবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের ভোট চুরির প্রকল্পের কাজ প্রতিদিন চলছে উল্লেখ করে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, এই সরকারের অধীনে ভোট চুরির প্রকল্প ভোটের দিন শুরু হয়নি; এটা মাথায় রাখতে হবে। এই ভোট চুরির প্রকল্প এখনো চলছে, এমনকি আজকেও চলছে। প্রতিদিন ভোটাচুরির প্রকল্পের কাজ চলছে। এই যে আমাদের নেতাদের জামিন বাতিল করছে, সবাইকে জেলে ঢুকাচ্ছে, এটাও কিন্তু ভোট চুরিরই একটা প্রকল্পের অংশ। বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হচ্ছে না, সেটাও ভোট চুরির অংশ। তারেক রহমান ও তার পরিবারের নামে মামলা এবং দেশে আসতে না দেওয়া, এটাও ভোট চুরি প্রকল্পের একটা অংশ। আমাদের ১৭ জন নেতাকর্মীকে হত্যা করেছে, সেটাও একটি ভোটচুরি প্রকল্পের অংশ।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনী ভোট চুরির মূল অংশ। এই সংশোধনীর মাধ্যমে মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে তারা। বাংলাদেশের জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়ার পক্ষে অবস্থান নিয়েছে। গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। সংবিধানের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তাই এই পঞ্চদশ সংশোধনী বাতিল করতে হবে। পঞ্চদশ সংশোধনী রেখে অর্থাৎ এই ভোট চুরির মূল প্রকল্পকে রেখে আগামী নির্বাচন করতে দেওয়া যাবে না। সভাপতিত্ব করেন বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সম্মিলিত ছাত্র যুব ফোরামের আহ্বায়ক অ্যাড. নাহিদুল ইসলাম নাহিদ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর