May 8, 2024, 1:16 pm

শিক্ষার সুষ্ঠু পরিবেশ অক্ষুন্ন রেখে যুযোপযোগী শিক্ষায় মনোযোগী হতে হবে: জাহিদ আহসান রাসেল এমপি

Reporter Name
  • আপডেট Saturday, March 9, 2024
  • 72 জন দেখেছে

আব্দুল কাদের, টঙ্গী : টঙ্গীর সিরাজ উদ্দিন সরকার বিদ্যানিকেতন এন্ড কলেজের উদ্যোগে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল শুক্রবার বিদ্যালয়ের প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয়ের গভর্ণিং বডির সভাপতি এড. মোঃ আজমত উল্লাহ খানের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক রতন কুমার ঘোষের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন-গাজীপুর-২ আসনের সংসদ সদস্য, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ জাহিদ আহসান রাসেল।
অনুষ্ঠানের প্রধান অতিথি জাহিদ আহসান রাসেল এমপি বলেন, এই বিদ্যালয়ের পাঠদান অনেক সুন্দর ও মনোরম পরিবেশে পরিচালিত হচ্ছে। এতে অভিভাবকরা তাদের সন্তানদের নিয়ে কোন চিন্তা করছেন না। এই বিদ্যালয়টির সুনাম বাংলাদেশসহ বিশ্বের মধ্যে ছড়িয়ে পড়ছে। তিনি বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও অভিনন্দন জানান।
তিনি বলেন, বর্তমান সরকারের শিক্ষার সুষ্ঠু পরিবেশ অক্ষুন্ন রেখে আধুনিক ও যুগোপযোগী উন্নত গবেষণায় শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের অধিক মনোযোগী হতে হবে। ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার পাশাপাশি সারা বছর নিয়মিত খেলাধুলা চর্চার করতে হবে। এই শিক্ষা প্রতিষ্ঠানে গবেষণা, ক্রীড়া ও সাংস্কৃতিক উন্নয়নে আমার সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।
সভাপতির বক্তব্যে এড. মোঃ আজমত উল্লা খান বলেন, শিক্ষার্থীদের শিক্ষার পাশাপাশি ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা খুব জরুরি। কারণ, আমরা মানুষ হব। মানুষ হয়ে জন্মালেই মানুষ হয় না। মানুষ হয়ে জন্মানোর পর মানুষ হতে হলে তার মানবিকতার গুণসহ আরও অনেক গুণ অর্জন করতে হয়। সেই জন্যই সুস্থ দেহ ও সুন্দর মন দরকার।
তিনি বলেন, শিক্ষার উন্নয়নের সাথে সাথে ক্রীড়া স্বংস্কৃতিক অগ্রগতির জন্য আগামী প্রজন্মের শিশুদের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। ভাল লেখা-পড়া ও ক্রীড়াই দেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাবে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: ওয়াদুদুর রহমান বলেন, স্মার্ট জাতি গঠনে স্মার্ট শিক্ষা ব্যবস্থা গড়ে তুলার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ক্রীড়া প্রতিযোগিতায় যারা পুরস্কার পেয়েছে আমি তাদেরকে অভিনন্দন জানাই।
তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি সুস্থ সবল সুন্দর মন ও স্বাস্থ্যের জন্য খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমেই সুনাম অর্জন করা যায়। ছাত্র-ছাত্রীরা যেন মোবাইল ফোনে আসক্ত না হয় সেই জন্য অভিভাবকদের সচেতন হতে হবে এবং বই পড়ার অভ্যস্ত করতে হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব মোঃ ওসমান আলী, গাজীপুর সিটি করপোরেশনের ৫৭নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মোঃ গিয়াস উদ্দিন সরকার, ৫৭নং ওয়ার্ড আওয়ামী লীগের অহবায়ক আব্দুল বাছেত খান, যুগ্ম আহবায়ক মোঃ মুকুল সরকার, গাজীপুর মহানগর যুবলীগের আহবায়ক কমিটির সদস্য আলহাজ্ব আমান উদ্দিন সরকার, যুবলীগ নেতা মো: লিটন উদ্দিন সরকার, গাজীপুর জজকোর্টের স্পেশাল পিপি এড. মোঃ শাহজাহান, বিশিষ্ট আইনজীবী এড. মোঃ সুমন মিয়া, বিদ্যালয়ের দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, প্রভাতী শাখার সহকারী প্রধান শিক্ষক মোঃ আব্বাস আলী, কলেজ সমন্বয়কারী মনজুরুল হক, ভোকেশনাল ইনচার্জ মোঃ হাবিবুর রহমান, সিনিয়র শিক্ষক মোঃ আবু বকর,সুরুজ জামান সরকার, বিশিষ্ট সমাজ সেবক আব্দুর রহমান খান, যুবলীগ নেতা মোঃ হায়দার আলী, টঙ্গী বাজার চাউল ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক হাজী মুজিবুর রহমান প্রমুখ।
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষে বিজয়ী ছাত্রছাত্রীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়। পুরষ্কার বিতরণ শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা অংশগ্রহণ করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর