May 20, 2024, 1:08 am

গাজীপুরে ৩টি উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে

Reporter Name
  • আপডেট Wednesday, May 8, 2024
  • 14 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুর সদর উপজেলা, কালীগঞ্জ ও কাপাসিয়া এই তিনটি উপজেলায় নির্বাচন আজ বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে। উপজেলা তিনটিতে চেয়ারম্যান পদে ১০জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই তিনটি উপজেলায় মোট ভোটার সংখ্যা ৬ লাখ ৯৬ হাজার ৭৪৩ জন। তিনটি উপজেলায় ২৫৮টি ভোটকেন্দ্রের মধ্যে ১৫৪টি গুরুত্বপূর্ণ। ভোরে ব্যালট পেপার কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে দেয়া হয়েছে। জেলার তিনটি উপজেলায় মোট ভোটকেন্দ্র ২৫৮টি। সদর উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি ও সদর উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এডভোকেট রীনা পারভীন, জেলা বিএনপি’র সহ-সভাপতি থেকে সদ্য বহিষ্কৃত নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান ইজাদুর রহমান চৌধুরীসহ আওয়ামী লীগের আরও তিন নেতা মোহাম্মদ আতিকুজ্জামান, শফিকুল ইসলাম ও মো. কফিল উদ্দিন প্রতিদ্বন্দ্বিতা করছেন।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। ভোটকেন্দ্রে পুলিশ ও বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। পাশাপাশি কড়া নজরদারির মধ্যে রাখা হয়েছে। গাজীপুরের পুলিশ সুপার কাজী শফিকুল আলম জানান, গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ ও আনসার মোতায়েন রয়েছে। এ ছাড়া বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছে।
ভোট কেন্দ্রসমূহে মোবাইল টিম কাজ করছে, রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট। সার্বিক নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সার্বক্ষণিক প্রস্তুত। প্রতিটি ইউনিয়নে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রতিটি উপজেলায় দুই প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬-৭ জন সদস্য, আনসার মোতায়েন রয়েছে। এ ছাড়া র‌্যাব, পুলিশের টহল টিম, মোবাইল টিম নিয়োজিত রয়েছে। ভোটাররা যেন নির্বিঘ্নে দ্রুত ভোট দিতে পারেন, সেজন্য প্রতিটি ভোটকেন্দ্রে অস্থায়ী বুথ স্থাপন করা হয়েছে।
উপজেলা নির্বাচন নিয়ে জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলাম সাংবাদিকদের বলেন, নির্বাচন কমিশনের নির্দেশমতো উপজেলা পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে করতে আমরা বদ্ধপরিকর। এ নির্বাচনে প্রশাসনের অথবা কোনো নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালনে অবহেলা করলে নির্বাচন আচরণ বিধিমালা অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যারা নির্বাচনী কেন্দ্রে প্রভাব বিস্তার করতে পারেন এমন লোকদের তালিকাও আমরা করেছি। তাদেরকে সতর্কও করা হয়েছে। তাদের ওপর আইনশৃঙ্খলা বাহিনী নজর রাখছে। ভোটাররা নির্বিঘ্নে ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর