May 24, 2024, 5:56 am

বাউবি ক্যাম্পাসকে মশকমুক্ত রাখতে ড্রেনে মাছের পোনা অবমুক্ত

Reporter Name
  • আপডেট Monday, August 7, 2023
  • 43 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: বাংলাদেশে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) ডেঙ্গু মশা ও লার্ভা ধ্বংসে তেলাপিয়া মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।ক্যাম্পাস সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতা ও মশক নিধন কমিটির আয়োজনে রবিবার দুপুরে গাজীপুরস্থ বাউবির ৩৫ একর ক্যাম্পাসে বৃত্তাকারে ছড়িয়ে থাকা ড্রেনে তেলাপিয়া পোনা অবমুক্ত কাজের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। এ সময় তিনি বর্ষা মৌসুমে ডেঙ্গু ও এডিস মশা সঠিকভাবে নিয়ন্ত্রণ করতে ঘরবাড়ি পরিচ্ছন্নতার পাশাপাশি আশপাশ পরিষ্কার রাখতে সকলকে আহ্বান জানান।

মশার লার্ভা ধ্বংসে মাছ চাষের গুরুত্ব তুলে ধরেন। মশক নিধনের পাশাপাশি  স্বাস্থ্যসম্মত প্রাকৃতিক পরিবেশ অক্ষুন্ন রাখতে পর্যায়ক্রমে মশাভূক আরো নতুন প্রজাতির মাছ, পতঙ্গ ও ভেষজ গাছ ব্যবহারের কথা বলেন উপাচার্য।

এ সময় উপস্থিত ছিলেন প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, বিভিন্ন স্কুলের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।বাউবি ক্যাম্পাস সৌন্দর্যবর্ধন, পরিচ্ছন্নতা ও মশক নিধন কমিটির আহ্বায়ক ড. মো. শহীদুর রহমান মশকমুক্ত ক্যাম্পাস গড়তে সকল স্কুল, দপ্তর ও আবাসিক কোয়াটারবাসীর সহযোগিতা প্রত্যাশা করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর