May 21, 2024, 1:16 am

প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বাইডেনের  তৃতীয় লড়াই শুরু

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট Tuesday, April 25, 2023
  • 187 জন দেখেছে

২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টি থেকে মনোনয়ন পাওয়ার জন্য প্রচারে নামার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। মঙ্গলবার এক ভিডিও বার্তায় তিনি নিজের নির্বাচনি প্রচারের আনুষ্ঠানিক সূচনা করেন। এতে তিনি মার্কিন নাগরিকদের আবারও চার বছর মেয়াদে তাকে নির্বাচিত করার আহবান জানিয়েছেন। যাতে করে যে কাজ তিনি শুরু করেছিলেন তা সম্পন্ন করতে পারেন। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান এ খবর জানিয়েছে।

প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য বাইডেনের এটি তৃতীয় লড়াই। তার রানিং মেট হিসেবে থাকবেন বর্তমান ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। একই দিনে তিনিও নির্বাচনের প্রচার শুরু করেছেন।

জনপ্রিয়তা প্রায় তলানিতে নিয়ে ২০২৪ সালের হোয়াইট হাউজের লড়াইয়ে নামছেন বাইডেন। তার বয়স নিয়েও উদ্বেগ রয়েছে। ইতোমধ্যে তিনি মার্কিন ইতিহাসের বয়স্ক প্রেসিডেন্ট। ডেমোক্র্যাট প্রার্থী হয়ে নির্বাচনে জিতে যদি প্রেসিডেন্ট হয়ে যান তাহলে দ্বিতীয় মেয়াদের তার বয়স হবে ৮৬ বছর।

সম্প্রতি পরিচালিত একটি জনমত জরিপের ফল অনুসারে, মাত্র ২৬ শতাংশ উত্তরদাতা বাইডেনকে আবারও হোয়াইট হাউজের লড়াইয়ে দেখতে চান। প্রায় অর্ধেকের মতো ডেমোক্র্যাট মনে করতেন তিনি দ্বিতীয় মেয়াদে প্রার্থী হতে চাইবেন। অবশ্য জানুয়ারিতে এই সংখ্যা ছিল আরও কম, ৩৭ শতাংশ।

অবশ্য, বাইডেনের প্রত্যাশা মতো ডেমোক্র্যাটের প্রার্থী হিসেবে মনোনয়ন পেলে দলের সবাই তাকে সমর্থন করবেন।

মনোনয়ন লড়াইয়ে নামার ঘোষণা দিয়ে ২০২৪ সালের নির্বাচনি প্রচারে নতুন ধাপের সূচনা করলেন বাইডেন। কয়েক মাস আগে তার কাছে ২০২০ সালের নির্বাচনে পরাজিত সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রিপাবলিকান মনোনয়ন পাওয়ার লড়াই শুরু করেছেন। উভয়েই প্রার্থিতার জন্য লড়াইয়ে নামায় রাজনৈতিক ও আইনি উত্তেজনা বাড়তে পারে।

নির্বাচনি প্রচার শুরুর ঘোষণায় বাইডেন বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনের জন্য চার বছর আগে আমি যখন প্রচার শুরু করেছিলাম তখন বলেছিলাম আমরা আমেরিকার আত্মার জন্য লড়াইয়ে লিপ্ত, আমরা এখনও তা আছি। এখন আত্মতুষ্টির সময় নয়। সেজন্য আমি পুনঃনির্বাচনে লড়ছি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর