April 22, 2024, 12:16 pm

গাজীপুরে গ্যাস বিস্ফোরণে বাবার পর ছেলের মৃত্যু

Reporter Name
  • আপডেট Thursday, August 17, 2023
  • 40 জন দেখেছে

মো: মুর্শিকুল আলম, গাজীপুর :: গাজীপুরে গ্যাস বিস্ফোরণে দগ্ধ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেকশন অফিসার মো. মিনারুল ইসলাম (৩৫) মারা গেছেন। তিনি আশংকাজনক অবস্থায় আইসিইউ’তে চিকিৎসাধীন ছিলেন। আজ বৃহস্পতিবার সকাল ১০টায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আতাউর রহমান জানান, তার মৃত্যুর খবরে বিশ্ববিদ্যালয় শোকের ছায়া নেমে এসেছে। একইসঙ্গে অগ্নিদগ্ধ হয়ে গত সোমবার একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার বাবা ফরমান আলী মারা গেছেন।
শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, মিনারুল ইসলাম ৯৫ শতাংশ, গ্যাস মিস্ত্রি শফিকুল ইসলাম (৩৪) ৯৫ শতাংশ ও বৃদ্ধা মা খাদিজা বেগম (৬৫) শতাংশ দগ্ধ ছিলেন। মিনারুল ইসলামের বাবা ফরমান আলী ৯৫ শতাংশ বার্ন অবস্থায় ছিলেন। সোমবার বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এছাড়াও এঘটনায় দগ্ধ মিনারুলের বৃদ্ধা মা খাদিজা বেগম (৬৫) ও শফিকুল ইসলাম (৩৪) নামে গ্যাস মিস্ত্রির চিকিৎসা চলছে।
গাজীপুর মহানগরীর বোর্ড বাজারের মুক্তারবাড়ি এলাকায় গত রোববার রাতে সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে যাওয়ায় স্থানীয় বাজার থেকে একটি ভরা সিলিন্ডার কিনে নিয়ে আসেন। সিলিন্ডারটি চুলার সঙ্গে লাগানোর পর জ্বলছিল না। পরে সিলিন্ডারের দোকান থেকে একটি মিস্ত্রি নিয়ে এসে সেটি মেরামত করে। মেরামত শেষে চুলা জ্বালাতে গেলে বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে রান্না ঘরে থাকা মা খাদিজা, পাশের কক্ষে থাকা মিনারুল ও তার পিতা ফরমান মন্ডল অগ্নিদদ্ধ হয়। এসময়ে তার স্ত্রী ও সন্তান পাশের অন্য একটি কক্ষে থাকায় রক্ষাপান। বিস্ফোরণে ঘরের দরজা জানালা ভেঙ্গে গেছে। পরে আশপাশের লোকজন তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন।
গাজীপুরের গাছা থানার ওসি ইব্রাহিম জানান, বিস্ফোরণের পর রাতেই তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তাদের শরীরের বিভিন্ন অংশ পুড়ে গেছে। গ্যাস সিলিন্ডার অক্ষত থাকায় প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে ঘরে জমে থাকা গ্যাস থেকে বিস্ফোরণ হয়েছে। বিস্ফারণে আহত চারজনের মধ্যে দুইজন মারা গেছেন। বাকী দুজন চিকিৎসাধীন আছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর