May 20, 2024, 9:16 am

রাষ্ট্রপতি পুলিশ পদক পেয়েছেন টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমান

Reporter Name
  • আপডেট Thursday, February 29, 2024
  • 80 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ মোট ৪০০ পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম), বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা), রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) এবং রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পেয়েছেন। এর মধ্যে টঙ্গী পূর্ব থানার ওসি মুস্তাফিজুর রহমানসহ গাজীপুরের ১১ পুলিশ সদস্য  ও এই পদক পেয়েছেন। সাম্প্রতি গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) এবারের পুলিশ সপ্তাহ শুরু হয়। পুলিশ সপ্তাহের প্রথম দিনের কর্মসূচিতে প্যারেডে সালাম গ্রহণের পর নিজ হাতে কর্মকর্তাদের পদকে ভূষিত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ এক প্রজ্ঞাপনে পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের তালিকা প্রকাশ করা হয়। ২০২২ সালের ১ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ১০ জানুয়ারি পর্যন্ত সময়ের কার্যক্রম অনুযায়ী পুলিশ সদস্যদের এ পদকের জন্য নির্বাচিত করা হয়েছে। এতে অসীম বীরত্ব ও সাহসিকতাপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) পদক  পেয়েছেন গাজীপুর মহানগর পুলিশের কনস্টেবল ফুয়াদ হাসান (১৩৩০)।
এ ছাড়া গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সেবা) পাচ্ছেন গাজীপুর শিল্প পুলিশ-২-এর পুলিশ সুপার মোহাম্মদ সারওয়ার আলম, গাজীপুর জেলা পুলিশ সুপার (এসপি) কাজী শফিকুল আলম (বিপিএম), গাজীপুর মহানগর পুলিশের বিশেষ শাখার (সিটিএসবি) উপকমিশনার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, গাজীপুর মহানগর পুলিশের (অপরাধ) উত্তর বিভাগের উপকমিশনার আবু তোরাব মো. শামছুর রহমান, গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার মো. শাহাদাত হোসেন সুমা, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) গাজীপুর জেলার উপপরিদর্শক (এসআই) মো. জামাল উদ্দিন রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোহাম্মদ নাজমুস সাকিব খান।
এ ছাড়া রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম-সেবা) পাচ্ছেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহজাহান, মহানগর পুলিশের কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ ওসি মোহাম্মদ জিয়াউল ইসলাম, টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ ওসি মুস্তাফিজুর রহমান।
জানা গেছে, অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতিস্বরূপ সারা দেশে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)’ পেয়েছেন ৩৫ জন, ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)’ পেয়েছেন ৬০ জন এবং গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য ৯৫ জন পুলিশ সদস্যকে ‘বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম)-সেবা’ এবং ২১০ জনকে ‘রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা’ প্রদান করা হয়। এবার সর্বাধিকসংখ্যক পুলিশ সদস্য বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) এবং রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)  পেয়েছেন।
পুলিশ সপ্তাহের প্রথম দিনই পদকপ্রাপ্ত পুলিশ সদস্যদের পদক পরিয়ে দেওয়া হয়। এই পদক পুলিশের চাকরিতে খুবই সম্মানজনক। পুলিশে সর্বোচ্চ স্বীকৃতি ‘বাংলাদেশ পুলিশ পদক’ (বিপিএম), এরপরই ‘প্রেসিডেন্ট পুলিশ পদক’ (পিপিএম)। এই দুই পদকে যারা ভূষিত হন তারা এককালীন অর্থ ও প্রতি মাসে ভাতা পান এবং নামের শেষে এই পদক উপাধি হিসেবে ব্যবহার করতে পারেন। এ বিষয়ে টঙ্গী পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর আলম বলেন, ‘ওসি স্যার পদক পাওয়ায় আমরা অনেক আনন্দিত।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর