April 20, 2024, 6:09 pm

ভারতে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ, নিহত অন্তত ৫০

আন্তর্জাতিক নিউজ ডেস্ক ::
  • আপডেট Friday, June 2, 2023
  • 70 জন দেখেছে

ভারতের উড়িষ্যায় মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ৫০ জনের বেশি নিহত হয়েছে। দুর্ঘটনার কবলে পড়ে কলকাতার হাওড়া-চেন্নাইগামী ট্রেন করমণ্ডল এক্সপ্রেস। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। খবর এনডিটিভি।দুর্ঘটনায় ১৭৯ জন আহত হয়েছন। তাদেরকে বালেশ্বরের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে রেল সূত্রে জানা গেছে।আজ শুক্রবার (২ জুন) সন্ধ্যায় পশ্চিমবঙ্গের সীমান্ত লাগোয়া উড়িষ্যার বালেশ্বর জেলায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার বিকেলে ৩টা ২৫ মিনিটের দিকে ট্রেনটি পশ্চিমবঙ্গের হাওড়া জেলার শালিমার স্টেশন থেকে ছেড়ে চেন্নাই যাচ্ছিল। ট্রেনটিতে পশ্চিমবঙ্গের পাশাপশি বহু বাংলাদেশি নাগরিক দক্ষিণের ভেলোরে চিকিৎসা নিতে নিয়মিত যাতায়াত করেন। ফলে আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনার শিকার হতে পারেন অনেক বাংলাদেশি।

সন্ধ্যা ৭টার দিকে বালেশ্বর স্টেশন থেকে ৪০ কিলোমিটার দূরে বাহানাগা স্টেশনের কাছে লাইনচ্যুত হয় ট্রেনটির একাধিক কামরা। মালগাড়ির সঙ্গে ধাক্কা লেগেই ট্রেনটির তিনটি কামরা বাদ দিয়ে ১৮টি কামরা লাইনচ্যুত হয়। ব্যাপক সংঘর্ষের কারণে করমণ্ডল এক্সপ্রেসের ইঞ্জিনটি মালগাড়ির ওপর উঠে যায়। দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথমে উদ্ধার কাজে এগিয়ে আসেন। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছন রেল কর্মকর্তা, কর্মীসহ বিশাল পুলিশ ও উদ্ধারকারী বাহিনী। রিলিফ ভ্যান ঘটনাস্থলের উদ্দেশে রওনা হয়েছে বলে খবরে জানানো হয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর