April 29, 2024, 10:13 am

চাঁদা আদায়ের অভিযোগে আশুলিয়ায় তিন কথিত ‘সাংবাদিক’কে গ্রেপ্তার করেছে র‍্যাব

Reporter Name
  • আপডেট Friday, March 29, 2024
  • 23 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করাসহ নানাভাবে ভয়ভীতি দেখিয়ে চাঁদা আদায়ের অভিযোগে আশুলিয়ায় তিন কথিত ‘সাংবাদিক’কে গ্রেপ্তার করেছে র‍্যাব। পরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়। আজ শুক্রবার (২৯ মার্চ) আশুলিয়া থানা থেকে তাদের ঢাকার আদালতে পাঠানো হয়। এর আগে বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুরে তাদের আশুলিয়ার বাইপাইল পশ্চিমপাড়া এলাকা থেকে আটক করা হয়। পরে এক ভুক্তভোগী বাড়ির মালিক বাদি হয়ে তাদের বিরুদ্ধে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন।
গ্রেফতারকৃতরা হলেন- মাগুরা জেলার মো. শহীদুল ইসলাম (৩৯), সিরাজগঞ্জ জেলার মো. শাহীন (৩২) ও যশোর জেলার মো. আরমান হোসেন (৩০)। তারা আশুলিয়ার বিভিন্ন এলাকায় ভাড়া থেকে সাভার, আশুলিয়া, ধামরাই এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে চাঁদা আদায় করে আসছিল। তারা নিজেদের তিতাস কর্মকর্তা বলেও পরিচয় দিত বলে অভিযোগ রয়েছে।
তাদের কাছ থেকে প্রেস স্টিকার লাগানো একটি মোটরসাইকেল, সত্য প্রকাশ, আইন সমাজ, জে জে বাংলা টিভিসহ ছয়টি বিভিন্ন মিডিয়ার পরিচয়পত্র, টোয়েন্টি ফোর বিডি নিউজ ও এম টিভি নামে দুটি মিডিয়ার বুম এবং মোবাইল সেট ও নগদ টাকা জব্দ করা হয়।
র‍্যাব জানায়, সংঘবদ্ধ চক্রটি এলাকার সাধারণ মানুষের বাসায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা বা পুনরায় গ্যাস সংযোগ দেওয়ার কথা বলে বিভিন্ন কৌশলে বাড়ির মালিককে ভয় দেখিয়ে মোটা অংকের চাঁদা আদায় করে প্রতারণা করত। র‍্যাব-৪ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার লে. কমান্ডার রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা চাঁদা আদায়ের কথা স্বীকার করেছে। তারা নিজেদের তিতাস কর্মকর্তা নামেও পরিচয় দিত। তারা দীর্ঘদিন ধরে সাভার-আশুলিয়া ও আশপাশের এলাকায় এমন অপকর্ম করে আসছিল।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর