May 13, 2024, 8:22 am

হিট স্ট্রোকে ২ শিক্ষকের মৃত্যু, অসুস্থ শিক্ষার্থীরা

Reporter Name
  • আপডেট Sunday, April 28, 2024
  • 6 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: তীব্র তাপপ্রবাহে সারাদেশে ২ স্কুলশিক্ষকের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা হলেন যশোরের আমদাবাদ মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহসান হাবিব এবং চট্টগ্রামের কালুরঘাটের মাদ্রাসার শিক্ষক মো. মোস্তাক আহমেদ কুতুবী আলকাদেরী (৫৫)।
এদিকে, প্রচণ্ড গরমে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। এ পরিস্থিতিতে অনলাইনে ক্লাস নেওয়ার দাবি উঠেছে।
জানা গেছে, আজ সকাল ৯টার দিকে কালুরঘাটে ফেরিতে ওঠার পর হঠাৎ পড়ে যান ওই মাদ্রাসা শিক্ষক কুতুবী আলকাদেরী। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
অন্যদিকে যশোর সদর উপজেলায় ‘হিট স্ট্রোকে’ আহসান হাবিব নামে আহমেদাবাদ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষকের মৃত্যু হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ জেড এম পারভেজ মাসুদ জানান, আজ সকাল ৯টার দিকে মাঠে কাজ করার পর স্কুলে গিয়ে অসুস্থ হয়ে পড়েন হাবিব। পরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
সকাল ১০টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জে উপজেলার আমানউল্যাপুরের জয়নারায়ণপুর ইসলামিয়া ফাজিল মাদ্রাসার শ্রেণিকক্ষে এক ছাত্রী গরমের কারণে অসুস্থ হয়ে পড়ে বলে জানা গেছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে ওই ছাত্রীকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। অসুস্থ হয়ে পড়া ছাত্রীর নাম আফিফা রিজওয়ানা। সে ওই মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্রী এবং শিক্ষক দেলোয়ার হোসেনের মেয়ে। দেশের বিভিন্ন স্থানে আরও শিক্ষার্থী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে।
টানা পঞ্চমবারের মতো হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। গত ২৪ ঘণ্টায় দেশের চুয়াডাঙ্গায় টানা দ্বিতীয় দিনের মতো সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আর রাজধানী ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭.৪ ডিগ্রি সেলসিয়াস। এই পরিস্থিতির মধ্যেই আজ সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয় পাঠদান।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর