April 27, 2024, 1:11 pm

গাজীপুরে গণিত উৎসব ও কৃতিশিক্ষার্থীদের সংবর্ধনা

Reporter Name
  • আপডেট Sunday, March 3, 2024
  • 94 জন দেখেছে

মো: জাফর আলী :: কেয়ার এডুকেশনস গাজীপুর ও এম এ বারি শিক্ষা পরিবারের যৌথ আয়োজনে গাজীপুরে অনুষ্ঠিত হয়েছে গণিত উৎসব ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ২০২৪। গত শনিবার বিকালে নগরীর বঙ্গতাজ অডিটোরিয়ামে সংবর্ধনা অনুষ্ঠানে গাজীপুর জেলা ও মহানগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ হাজার কৃতি শিক্ষার্থীর মাঝে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরণ করা হয়। বিভিন্ন পর্যায়ে জেলা ও মহানগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪০ হাজার ছাত্রছাত্রী গণিত উৎসবে অংশগ্রহণ করেন। পর্যায়ক্রমে বিভিন্ন ধাপ অনুসরণ করে ২ হাজার ছাত্র-ছাত্রীকে চূড়ান্ত পর্যায়ে কৃতি শিক্ষার্থী হিসেবে বিবেচনা করা হয়।
কেয়ার এডুকেশনস গাজীপুরের সভাপতি এস এম হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুন। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মেয়রের উপদেষ্টা ও গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র অ্যাডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলার প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মাসুদ ভূঁইয়া।অনুষ্ঠানে অন্যানের মধ্যে আরও উপস্থিত ছিলেন, গাজীপুর কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব মোসাদ্দিকুর রহমান মুসা, এমএ বারি শিক্ষা পরিবারের পরিচালক মোঃ ইসমাইল হোসেন মাস্টার, সংরক্ষিত মহিলা কাউন্সিলর মোছাঃনাছেরা সুলতানা বেবি, গাছা প্রাইভেট স্কুল সোসাইটির সভাপতি মোঃ দেলোয়ার হোসেন সারোয়ার, গাজীপুর সিটি কলেজের সভাপতি অধ্যাপক মোঃ শফিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা মন্ডলী, ছাত্র-ছাত্রী, অভিভাবকবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ।অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র জায়েদা খাতুন বলেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছোট ছোট সোনামণিদের এ ধরনের ব্যতিক্রমী আয়োজন দেখে আমি খুবই আনন্দিত। আমার বিশ্বাস এতে করে ছাত্র-ছাত্রীদের মধ্যে আরো বেশি করে পড়াশোনার আগ্রহ তৈরি হবে। এ ধরনের অনুষ্ঠান ভবিষ্যতে আরো বেশি করে অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে সাবেক মেয়র ও বর্তমান মেয়রের প্রধান উপদেষ্টা এডভোকেট মোঃ জাহাঙ্গীর আলম বলেন, গনিত অনেকের নিকট একটি কঠিন বিষয়। কিন্তু এ ধরনের আয়োজনের মাধ্যমে এ বিষয়টি আর কঠিন থাকবে না ছাত্রছাত্রীদের নিকট। ছাত্রছাত্রীরা এ বিষয়টিকে এখন আনন্দের সাথে নিবে এবং অতি সহজেই গণিত ভীতি তাদের মাঝ থেকে দূর করতে পারবে বলে আমি বিশ্বাস করি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর