May 20, 2024, 6:30 am

গরুর হাটগুলোয় সার্বক্ষণিকনিরাপত্তা অটুট থাকবে: আইজিপি

Reporter Name
  • আপডেট Saturday, June 24, 2023
  • 64 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: আসন্ন ঈদ উপলক্ষে গরুর হাটগুলোয় সার্বক্ষণিকভাবে নিরাপত্তা অটুট থাকবে। কোনো কোনো সময় দেখা গেছে গরু নিয়ে টানা-হেঁচড়া হয়, চাঁদাবাজির অভিযোগ আসে। যদি কেউ কোনো পশুবাহী ট্রাক বা নৌকা থামাতে চায় তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগভাবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
আজ শনিবার গাজীপুরের চান্দনা চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে গিয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।
ব্যবসায়ী, ইজারাদার ও পশুবহনকারী গাড়ির চালকেদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা এ ধরণের কোনো সমস্যার সম্মুখীন হলে নিকটস্থ পুলিশের সহায়তা নেবেন অথবা ৯৯৯ নম্বরে ফোন করবেন। আপনারা আমাদের সহায়তা দিন আমরা আপনাদের সেবায় নিয়োজিত আছি। আইনশৃঙ্খলা রক্ষা এবং যাত্রীদের যাতায়াত সুগম করতে পুলিশ আপনাদের পাশে রয়েছে। যেখানেই কোনো সমস্যা হবে সেখানেই তার সমাধানের জন্য পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে।
পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, গত ঈদেও হাইওয়ে, রেলওয়ে, নৌপুলিশ, জেলা পুলিশ, মেট্রোপলিটন পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), ইন্ডাস্ট্রিয়াল পুলিশ, গোয়েন্দা সবাই একযোগে কাজ করেছে। গত ঈদের ব্যবস্থাপনা সুন্দর ছিল। যাত্রী সাধারণ নির্বিঘ্নে যথাসময়ে তাদের গন্তব্যে যেতে পেরেছেন এবং তাদের গন্তব্যস্থলেও নিরাপত্তা ব্যবস্থা অটুট ছিল। যাত্রী সাধারণ, দেশের নাগরিকবৃন্দ এবং পর্যটনকেন্দ্রে পর্যটকদের নিরাপত্তা ব্যবস্থা বজায় রেখেছিলাম। এতে গতবারের ঈদের যাতায়াত ব্যবস্থা এবং আইনশৃঙ্খলা ব্যবস্থা সুন্দর ছিল। গতবারের অভিজ্ঞতা মাথায় রেখে এবারও নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজিয়েছি।
গত ঈদের চেয়ে এবারের ঈদে চ্যালেঞ্জ একটু বেশি। গতবারের ঈদে কাজ ছিল শুধু যাত্রী সাধারণকে তাদের গন্তব্যে পার করা। এবার একদিকে যাত্রী সাধারণ গন্তবে যাবে অন্যদিকে পশুবাহী ট্রাক-নৌকা যাতায়ত করবে রাস্তা-ঘাটে এবং নদীতে। এছাড়া এ ঈদের মৌসুমি ফলবাহী গাড়িও চলাচল করবে। সেগুলোকেও আটকানো যাবে না। এসব কিছু বিবেচনা করে আমরা দেশবাসীকে আশ্বস্ত করতে চাই- সরকার বিভিন্নমুখী ব্যবস্থা নিয়েছে।
তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তর, স্বরাষ্ট্রমন্ত্রীর দপ্তর, রেলওয়ে মন্ত্রণালয়ে, পুলিশ হেডকোয়ার্টারে, প্রতিটি মহানগর এবং জেলায় পুলিশসহ প্রতিটি জেলার মালিক-শ্রমিক স্টেকহোল্ডারদের সঙ্গে আমরা মিটিং করেছি। রাস্তায় সংশ্লিষ্ট ইঞ্জিনিয়ারদের সঙ্গে মিটিং করেছি। জেলা প্রশাসকগণও মিটিং করছেন। আমরা সবাই এক সঙ্গে একযোগে কাজ করছি। আশা করছি এবারও সবার সহযোগিতায় ঈদযাত্রায় সমগ্রযাত্রী সাধারণকে যথাসময়ে নির্বিঘ্নে গন্তব্যে পৌঁছাতে সক্ষম হবো। আমাদের সিনিয়র লেভেলের অফিসার, পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, ডিআইজি, এডিশনাল ডিআইজি লেভেলের কর্মকর্তারা সার্বক্ষণিকভাবে যাত্রী সাধারণের গমন স্বস্তি করতে নিয়োজিত থাকবো। পরে গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. মাহবুবুর রহমান জানান, ঈদ উপলক্ষে মহানগর পুলিশের বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। পোশাক ও সাদা পোশাকে মহানগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সড়ক-মহাসড়কে পর্যাপ্ত পুলিশ মোতায়েন থাকবে। ছিনতাই প্রবণ এলাকা বিশেষ নজরদারীতে থাকবে।
এর আগে আইজিপি গাজীপুর চান্দনা-চৌরাস্তা এলাকায় পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় গাজীপুরের মেট্রোপলিটন পুলিশ। পরে তিনি গাড়ি চালকদের মাঝে ট্রাফিকিং সংক্রান্ত সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। এ সময় পুলিশের অতিরিক্ত আইজি (হাইওয়ে) মো. শাহাবুদ্দিন খান, ডিআইজি মো. হায়দার আলী খান, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. দেলোয়ার হোসেন, গাজীপুর মহানগর পুলিশের উপ-কমিশনার মো. আলমগীর হোসেন, মোহাম্মদ ইলতুৎমিশ, মো. ইব্রাহিম খান ও আবু তোরাব মো. শামসুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এরপর পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন গাজীপুরের চন্দ্রায় এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে পরিদর্শন করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর