May 20, 2024, 11:24 am

কেউ আইনের ঊর্ধ্বে নয় পুলিশ হত্যার বিচার হবে তড়িৎ গতিতে : আইনমন্ত্রী

Reporter Name
  • আপডেট Sunday, October 29, 2023
  • 45 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: আইন মন্ত্রী এড. আনিসুল হক বলেছেন, বিএনপি জামায়াত আন্দোলনের নামে সহিংসতা শুরু করেছে। আইনশৃঙ্খলা বাহিনীর এক সদস্যকে তারা হত্যা করেছে। এ দেশে কেউ আইনের ঊর্ধ্বে নয়। এ হত্যার বিচার তড়িৎ গতিতে হবে। আজ রবিবার দুপুরে গাজীপুরের মারিয়ালীতে নবনির্মিত ‘গাজীপুর রেজিস্ট্রেশন কমপ্লেক্স’ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, আন্দোলনের নামে প্রধান বিচারপতির বাসভবনের ফটকে লাথি মারা হয়েছে। এটা আমি মনে করি সমস্ত বিচার বিভাগকে লাথি মারা হয়েছে। এটা কোনো সরকার, বাংলাদেশের জনগণ সহ্য করবে না। আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। রাজনীতি গণতন্ত্রের একটা অংশ। রাজনীতিতে দেশের মানুষের কল্যাণের কথা, দেশের উন্নয়নের কথা বলতে বাধা নেই। কিন্তু রাজনীতির নামে যদি সহিংসতা চালানো হয় তাহলে আমরা আইন-শৃঙ্খলা বাহিনীকে বলবো ব্যবস্থা নিতে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে পরিচিত করছেন। তিনি দেশের উন্নয়ন করেছেন। এ উন্নয়নকে ব্যাহত করার জন্য বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করছে। সেই ষড়যন্ত্রের মাধ্যমে মানুষ খুন করছে। বাংলাদেশের উন্নয়ন কেউ ব্যাহত করতে পারবে না, কাউকে ব্যাহত করতে দেওয়া হবে না।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করার জন্যই বঙ্গবন্ধু হত্যার বিচার করেছিলেন। যুদ্ধাপরাধীদের বিচার করার ব্যবস্থা করেছেন। দেশে আইনের শাসন চালু থাকুক এটা আমাদের সরকারের অন্যতম অঙ্গীকার ও জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ।
তিনি বলেন, সাংবিধানিক প্রক্রিয়ায় এদেশে নির্বাচন হবে। কারণ রাষ্ট্রের মালিক হচ্ছে জনগণ। তাই জনগণের ইছায় রাষ্ট্র পরিচালিত হবে এবং সংবিধান অনুসারে প্রতি পাঁচ বছর পর পর জনগণ তাদের প্রতিনিধিদের নির্বাচন করবেন। তারাই রাষ্ট্র পরিচালনা করবেন।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক উম্মে কুলসুম, জেলা প্রশাসক আবুল ফাতে মো. সফিকুল ইসলাম, জেলা রেজিস্ট্রার সাদিকুল নাহার প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর