April 27, 2024, 7:21 pm

কৃষকের দামে তরমুজ বিক্রি সিন্ডিকেট ভাঙার একটি বড় উদ্যোগ : কৃষিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Thursday, March 28, 2024
  • 19 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: কৃষকের পণ্য, কৃষকের দামে’ এ স্লোগানে বাংলাদেশ এগ্রি ফার্মার্স অ্যাসোসিয়েশনের (বাফা) উদ্যোগে ও ব্যবস্থাপনায় রাজধানীতে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদ। আজ বৃহস্পতিবার রাজধানীর খামারবাড়ির পাশে বঙ্গবন্ধু চত্বরে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন শেষে তিনি বলেন, ‌‘এটি সিন্ডিকেট ভাঙার একটি বড় উদ্যোগ।’
কৃষিমন্ত্রী বলেন, ‘অনেক পরিশ্রম করে কৃষকেরা এ তরমুজ চাষ করেন। সে কৃষকের ন্যায্যমূল্য প্রাপ্তি ও উন্নতির জন্য আমরা কাজ করে যাচ্ছি। বাফা নেতারা আমার সঙ্গে যখন পরামর্শ করতে এলো, তখন আমি তাদের বললাম, ভোক্তারা তরমুজ খেতে চায়, কিন্তু দাম বেশি হওয়ায় অনেকে কিনতে পারছেন না। আপনারা উদ্যোগ নিন। এরপর তারা এ উদ্যোগ নিয়েছে। আমি মনে করি, এটি সিন্ডিকেট ভাঙার একটি বড় উদ্যোগ।
সিন্ডিকেটের তথ্য গণমাধ্যমে আরও বেশি করে তুলে ধরার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, ‘বাজার ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। উৎপাদক ও ভোক্তা পর্যায়ে দামের বিরাট পার্থক্য রোধে সরকার কাজ করছে। আপনারা গণমাধ্যমে সিন্ডিকেটের তথ্য আরও বেশি করে তুলে ধরুন। কোথাও সিন্ডিকেটের তথ্য পেলে সেটি ভাঙতে আমরা দেরি করব না।
উল্লেখ্য, রাজধানীর পাঁচটি স্থানে ‘কৃষকের পণ্য, কৃষকের দামে’ এ কার্যক্রম চলছে। স্থানগুলো হলো- খামারবাড়িতে বঙ্গবন্ধু চত্বর, উত্তরা ১১ নম্বর সেক্টরের জমজম টাওয়ার, সচিবালয়ের সামনে আব্দুল গণি রোড, মোহাম্মদপুরের জাপান গার্ডেন এবং পুরান ঢাকার নয়াবাজার। ২৭ রমজান পর্যন্ত এ উদ্যোগটি চলবে এবং পরবর্তীতে বাজার পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর