May 10, 2024, 12:42 am

ভোটপ্রদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে: ইসি রাশেদা

Reporter Name
  • আপডেট Saturday, April 27, 2024
  • 11 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক লালমনির হাট :: নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, কমিশন চায় সহিংসতা মুক্ত সুষ্ঠু একটি নির্বাচন। আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে প্রচার প্রচারণা চালাতে হবে। প্রার্থী এর বাইরে গেলেই শাস্তি পেতে হবে। আজ শনিবার বিকেলে লালমনিরহাট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী এবং নির্বাচন সংশ্লিষ্ট প্রশাসন ও প্রিজাইডিং অফিসারদের নসঙ্গে ৬ষ্ঠ উপজেলা নির্বাচন উপলক্ষে পৃথক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
রাশেদা সুলতানা আরও বলেন, ভোটারদেরকে নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোটকেন্দ্রে উপস্থিত ও ভোটপ্রদানের সুষ্ঠু ও সুন্দর পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে। কোনোভাবেই ভোটাররা যেন অসন্তষ্ট ও ভীতির সৃষ্টি না হয় সে ব্যাপারে সর্বদা সজাগ থাকতে হবে।
সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে এমপি-মন্ত্রীরা সংসদীয় আসনে থাকতে পারবেন। যেহেতু তারা ভোট দিবেন সেক্ষেত্রে তাদের তো থাকতে হবে। তবে কোন প্রার্থীর পক্ষেই প্রভাব কিংবা প্রচার প্রচারণায় উপস্থিত থাকতে পারবেন না।
নির্বাচনে অনেক দলীয় প্রার্থী অংশগ্রহণ করছে না এ বিষয়ে আপনাদের পদক্ষেপ কি? এমন প্রশ্নের তিনি বলেন, কোন রাজনৈতিক দল নির্বাচনে অংশ নেবে কিনা সেটি তাদের বিষয়। এ বিষয়ে নির্বাচন কমিশনের কিছু করার থাকে না। তবে তাদের নির্বাচনে অংশ নেওয়া স্বাধীন অধিকার।
স্থানীয় প্রশাসনকে নির্দেশনা দিয়ে রাশেদা সুলতানা বলেন, যে প্রার্থীই অপরাধ করুক না কেন, দলমত নির্বিশেষে সবার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রার্থী দেখে নয়, বরং অপরাধ দেখে ব্যবস্থা নেওয়া হবে। এর আগে বেলা ১১টায় লালমিরহাট জেলার ডিসি, এসপি, জেলা নির্বাচন কর্মকর্তা, মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন। সেখানে প্রায় দুই ঘণ্টাব্যাপী চলে রুদ্ধদ্বার বৈঠক। মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ উল্লাহর সভাপতিত্বে অন্যান্যদের অতিরিক্ত জেলা প্রশাসক মাহবুব জামান, পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, ১৫ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর