April 28, 2024, 11:18 am

এবার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে বেআইনি বিয়ের অভিযোগ

Reporter Name
  • আপডেট Wednesday, January 17, 2024
  • 46 জন দেখেছে

আন্তর্জাতিক নিউজ ডেস্ক :: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তাঁর স্ত্রী বুশরা বিবিকে বেআইনি বিয়ের অভিযোগে অভিযুক্ত করা হয়েছে। রাওয়ালপিন্ডির একটি বিচারিক আদালত গতকাল মঙ্গলবার ইমরান খান ও তাঁর স্ত্রীকে বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত ইসলামি আইন ‘ইদ্দত’ পালন বিষয়ক অভিযোগে অভিযুক্ত করেছেন।
ইসলামি শরিয়া আইন অনুসারে স্ত্রীর তালাক হলে বা তাঁর স্বামীর মৃত্যু হলে যে নির্দিষ্ট সময়ের জন্য স্ত্রীকে এক বাড়িতে থাকতে হয়, অন্য কোথাও যেতে পারে না বা অন্য কোথাও বিয়ে করতে পারেন না সেই সময়টুকুকে ‘ইদ্দত’ বলা হয়। মঙ্গলবার রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বিশেষ ব্যবস্থায় কারাবন্দী ইমরান খানকে উপস্থিত রেখে এই মামলার অভিযোগ গঠন করেন বিচারক। তবে স্বাস্থ্যগত কারণে বুশরা বিবি উপস্থিত ছিলেন না।
পাকিস্তানি সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুশরা বিবির সাবেক স্বামী খাওয়ার ফরিদ মানেকা বুশরার সঙ্গে বিয়ে বিচ্ছেদের প্রায় ৬ বছরে পেরিয়ে যাওয়া পর সম্প্রতি প্রায় ইমরান খান ও বুশরার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। তিনি অভিযোগ করেছেন, বুশরা ইদ্দত পালন করেননি এবং ইদ্দত পালন না করেই বিয়ে করার মাধ্যমে তাঁরা ব্যভিচার করেছেন।
ইমরান খান বর্তমানে রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বন্দী। গত বছরের আগস্টে তাঁকে গ্রেপ্তার করা হয় তোশাখানা মামলায় দণ্ডের ভিত্তিতে। এই মামলা ছাড়াও ইমরান খানের বিরুদ্ধে রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলা যা সাইফার মামলা নামে পরিচিত এবং আদালত অবমাননার মামলার কার্যক্রম চলছে। গত মাসে পাকিস্তানের সুপ্রিম কোর্ট সাইফার মামলায় ইমরান খানকে ‘নির্দোষ’ ঘোষণা করে।
উল্লেখ্য, ইমরান খান ২০২২ সালের এপ্রিল মাসে অনাস্থা ভোটের মাধ্যমে ক্ষমতাচ্যুত হন। এর পর থেকেই তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের করা হয়েছে। ইমরান খানের দাবি, তাঁর বিরুদ্ধে প্রায় দুই শ মামলা রয়েছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর