July 16, 2024, 8:44 am

সাদিক এগ্রোর দুর্নীতির অভিযোগে তথ্য সংগ্রহ করতে সাভারে কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামার পরিদর্শন করেছে দুর্নীতি দমন কমিশন

Reporter Name
  • আপডেট Monday, July 1, 2024
  • 21 জন দেখেছে

বিজয় চৌধুরী, স্টাফ রিপোর্টার :: সাদিক এগ্রোর দুর্নীতির অভিযোগে তথ্য সংগ্রহ করতে সাভারে কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামার পরিদর্শন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার (১ জুলাই) দুপুর পৌনে ১টার দিকে দুদকের প্রধান কার্যালয় থেকে ৯ সদস্যের এনফোর্সমেন্ট টিম সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে প্রবেশ করেন। টিমের নেতৃত্বে ছিলেন দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ।
অভিযোগ উঠেছে, কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে জব্দ থাকা ব্রাহমা গরুগুলো নিলামে কিনে নেন সাদিক এগ্রোর ইমরান। গরুগুলো জবাই করে সুলভ মূল্যে মাংস বিক্রি করার শর্তে ইমরানকে দেওয়া হয়েছিল। তবে, ইমরান সুলভ মূল্যে মাংস বিক্রি না করেই গরুগুলো তার খামারে রেখে দেন। নিষিদ্ধ ব্রাহমা গরু কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামার থেকে সংগ্রহ করে কোটি টাকা দাম হাকিয়ে বাজারে তোলেন তিনি।
দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ বলেন, ‘২০২১ সালে জুনের দিকে আমেরিকা থেকে ১৮ টি ব্রাহমা গরু অবৈধভাবে আমদানি করা হয়। কাস্টমস কর্তৃপক্ষ গরুগুলো জব্দ করে মামলা করে। গরুগুলো আদালতের মাধ্যমে কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে হস্তান্তর করে কাস্টমস কর্তৃপক্ষ। পরে গরুগুলো জবাই করে সুলভ মূল্যে মাংস বিক্রি করার শর্তে ইমরানকে দেওয়া হয়েছিল। আমরা কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামারে এসেছি, তাদের কাছ থেকে কাগজপত্র সংগ্রহ করার জন্য। এরপরে সাদিক এগ্রোতে গিয়ে কাগজগুলো আমরা মিলিয়ে দেখব।’ কেন্দ্রীয় গো-প্রজনন ও দুগ্ধ খামার থেকে বেরিয়ে সাভারের ভাকুর্তা এলাকায় অবস্থিত সাদিক এগ্রো’র উদ্দেশ্যে বিকেল সাড়ে ৩টার দিকে রওনা দেয় দুদকের দলটি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর