May 21, 2024, 12:03 am

শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার মধ্য দিয়েই আমরা উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করব : নৌ পরিবহণ প্রতিমন্ত্রী

Reporter Name
  • আপডেট Monday, May 1, 2023
  • 169 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর :: নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বর্তমান সরকার কাজ করছে দেশের সমন্বিত উন্নয়নের জন্য। শ্রমিকদের বাদ দিয়ে বাংলাদেশের কোনো উন্নয়ন হতে পারে না। শ্রমিকদের অধিকারবঞ্চিত করে আমরা উন্নত বাংলাদেশ চাই না। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত করার মধ্য দিয়েই আমরা উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা করব-এটাই আমাদের প্রত্যয়। 

তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিমধ্যেই শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠিত করার জন্য যে নীতিমালা ও আইন করেছেন, সেটা অতীতের কোনোন সরকারই করে নাই। প্রত্যেকটি জায়গায় মানসম্পন্ন শ্রমের জন্য কাজ করা হচ্ছে। আজ সোমবার দুপুরে দিনাজপুরের বোচাগঞ্জে মহান মে দিবস উপলক্ষে এক বিশাল শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ড. ইউনুস এদেশের দরিদ্র ও শ্রমজীবী মানুষের ছবি তুলে নোবেল শান্তি পুরস্কার পেয়েছেন, কিন্তু এদেশের দরিদ্র ও শ্রমজীবি মানুষের উন্নয়নের জন্য কোনো কাজ করেন নাই। কোনো লাভ হয় নাই দেশের। বাংলাদেশের কোন জায়গায় শান্তি প্রতিষ্ঠা করেছেন ড. ইউনুস? সেতাবগঞ্জ পৌর এলাকার জয়বাংলা চত্বরে এই শ্রমিক সমাবেশের আয়োজন করে বোচাগঞ্জ উপজেলা শ্রমিক ট্রেড ইউনিয়ন ঐক্য পরিষদ। বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ছন্দা পাল, সেতাবগঞ্জ পৌর মেয়র মো. আসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফছার আলী এবং বোচাগঞ্জ উপজেলার বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর