May 21, 2024, 1:41 am

রাতে মুখোমুখি সাকিব-হৃদয়

Reporter Name
  • আপডেট Friday, August 4, 2023
  • 45 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) দারুণ সময় কাটছে সাকিব আল হাসান ও তাওহীদ হৃদয়ের। ব্যাট হাতে হৃদয় আর অলরাউন্ড পারফর্ম করছেন সাকিব। আজ মুখোমুখি লড়াইয়ে নামছেন টাইগার এ দুই ক্রিকেটার। গল টাইটান্স ও জাফনা কিংসের ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

এলপিএলের এবারের আসরে চার বাংলাদেশি নাম লেখালেও মোহাম্মদ মিঠুন ও শরিফুল ইসলাম এখনো মাঠে নামার অপেক্ষায় আছেন। সাকিব ও মোহাম্মদ মিঠুন গল টাইটান্সে; হৃদয় খেলছেন জাফনা কিংসের হয়ে, শরিফুল সুযোগ পেয়েছেন কলম্বো স্ট্রাইকার্সে। 

প্রথমবারের মতো বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে নেমে অভিষেক ম্যাচেই ফিফটি হাঁকিয়েছেন তরুণ টাইগার ব্যাটার হৃদয়। এলপিএলের উদ্বোধনী ম্যাচে কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে জয়ের ম্যাচে ৩৯ বলে চার বাউন্ডারি ও ১ ছক্কায় ৫৪ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেছেন হৃদয়। পরের ম্যাচে হাফসেঞ্চুরি করতে না পারলেও ২০ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। এদিন তার দলও হেরে যায় ৮ উইকেটে।

অন্যদিকে, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি ছেড়ে এলপিএলে খেলতে নেমে প্রথম ম্যাচেই অলরাউন্ড নৈপুণ্য দেখান সাকিব।  গল টাইটান্সের হয়ে প্রথম ম্যাচে ব্যাট হাতে ১৪ বলে ২৩ রান করার পর, বোলিংয়ে ৪ ওভারে মাত্র ২৫ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট। শ্বাসরুদ্ধকর ম্যাচটিতে সাকিবরা জয় পায় সুপার ওভারে।

এরপর বি-লাভ ক্যান্ডির বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে ২১ বলে ৩০ রান করার পর সাকিব বল হাতে ৩ ওভারে মাত্র ১০ রান দিয়ে নেন ৩ উইকেট। টানা দ্বিতীয় ম্যাচে জয় পায় গল টাইটান্স।

অন্যদিকে হৃদয় লঙ্কা প্রিমিয়ার লিগে অভিষেকে হাফসেঞ্চুরি তুলে নেন। কলম্বো স্ট্রাইকার্সের বিপক্ষে ৩৯ বলে শেষ পর্যন্ত ৫৯ রান করেন তিনি। জাফনার হয়ে তার ইনিংসটিই সর্বোচ্চ, দল জিতে ২১ রানে। পরের ম্যাচে হাফসেঞ্চুরি করতে না পারলেও ২০ বলে ২৪ রানের ইনিংস খেলেন তিনি। যদিও তার দল হেরে যায় ৮ উইকেটে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর