April 22, 2024, 12:23 pm

রাজা তৃতীয় চার্লসকে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর অভিনন্দন

Reporter Name
  • আপডেট Sunday, May 7, 2023
  • 249 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: রাজা তৃতীয় চার্লসকে তাঁর ঐতিহাসিক অভিষেক উপলক্ষে অভিনন্দন জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৬ মে) পৃথক বার্তায় অভিনন্দন জানান তাঁরা।

অভিনন্দন বার্তায় রাষ্ট্রপতি বলেন, ‘মহামান্য রাজা তৃতীয় চার্লস এবং মহামহিম রানি ক্যামিলার অভিষেক উপলক্ষে আমার আন্তরিক অভিনন্দন জানাতে পেরে আমি সম্মানিত বোধ করছি।’

রাষ্ট্রপতি সাহাবুদ্দিন বলেন, ‘আমি মহামান্য রাজার সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করতে এবং আমাদের দুটি কমনওয়েলথ দেশের মধ্যে বন্ধুত্ব ও সহযোগিতাকে আরও গভীর করার অপেক্ষায় আছি।’ ‘বাংলাদেশের প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) এবং তিনি (রাষ্ট্রপতি) বাংলাদেশে ঐতিহাসিক রাজকীয় সফরের জন্য রাজা তৃতীয় চার্লস ও রানি ক্যামিলাকে স্বাগত জানাতে অধীর আগ্রহে অপেক্ষা করছেন।’ রাজা তৃতীয় চার্লস ও রানি ক্যামিলার সুস্বাস্থ্য, সুখ ও দীর্ঘায়ু এবং যুক্তরাজ্য ও উত্তর আয়ারল্যান্ডের জনগণের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন রাষ্ট্রপ্রধান।

পৃথক অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, আমি মহামান্য আপনার ও মহামহিম রানি ক্যামিলার ঐতিহাসিক গৌরবময় অভিষেকের উপলক্ষে আমাদের আন্তরিক অভিনন্দন জানাই।’ প্রধানমন্ত্রী গ্রেট ব্রিটেন ও উত্তর আয়ারল্যান্ডের নতুন রাজা এবং কমনওয়েলথের প্রধান হিসেবে রাজা তৃতীয় চার্লসকে তার আন্তরিক সমর্থনের কথা জানান। সূত্র : বাসস।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর