May 28, 2024, 5:24 am

বরিশালে তেলবাহী জাহাজে বিস্ফোরণে নিহত ২, নিখোঁজ ১

Reporter Name
  • আপডেট Thursday, May 11, 2023
  • 167 জন দেখেছে

দৈনিক বিজয়বাংলা ডেস্ক :: বরিশালের কীর্তনখোলা নদীতে নোঙর করে রাখা একটি তেলবাহী জাহাজের ইঞ্জিন রুমে বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। আরও একজন নিখোঁজ রয়েছেন। এ ঘটনায় তিনজনকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বৃহস্পতিবার (১১ মে) বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-  বাবুল কান্তি (৬৪) ও স্বাধীন (২২)। নিখোঁজ ব্যক্তির নাম জানা যায়নি।  

বরিশাল বিভাগীয় ফায়ার সার্ভিসের উপ-পরিচালক মিজানুর রহমান বলেন, বিকেল ৪টা ৪৫ মিনিটে আমরা খবর পেয়ে ৮ মিনিটের ব্যবধানে এমটি এবাদী-১ নামের ওই জাহাজের আগুন নেভাতে কাজ শুরু করি। এখন পর্যন্ত বাবুল কান্তি (৬৪) ও স্বাধীন (২২) নামে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আরও একজন নিখোঁজ রয়েছেন। ইঞ্জিন রুম উত্তপ্ত অবস্থায় থাকায় নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে ওই রুমে অভিযান চালানো যাচ্ছে না। ইঞ্জিন রুম কিছুটা ঠান্ডা হলে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা সম্ভব হবে। ধারণা করা হচ্ছে, এয়ার কম্প্রেসার বিস্ফোরণে আগুনের সূত্রপাত ঘটেছে।

জাহাজের বার্বুচি দুলাল বলেন, বিকেলে আমরা কাজ করছিলাম। হঠাৎ বিকট শব্দে ইঞ্জিন রুমে বিস্ফোরণ হয়। এরপরে পুরো রুমে আগুন লেগে যায়। জাহাজে মোট ১৬ জন স্টাফ। এর মধ্যে দুইজন ছুটিতে বাড়ি গেছেন। তিনজন হাসপাতালে ভর্তি, তিনজন বিস্ফোরণে নিহত হয়েছেন। আটজন অক্ষত আছি। বিকেলে একজন ইঞ্জিন স্টার্ট দিতে গিয়েছিলেন, তখনই বিস্ফোরণ ঘটে। 

আরেক শ্রমিক সুমন সেন বলেন, চট্টগ্রাম থেকে বরিশালের মেঘনা ডিপোতে সাড়ে ১৩ লাখ লিটার তেল নিয়ে তিন দিন আগে জাহাজটি নোঙর করা হয়। আজকে তেল আনলোড শুরু করার কথা ছিল। কিন্তু তার আগেই ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে স্বাধীন জাহাজের স্টাফ না। তিনি বেড়াতে এসেছিলেন। বরিশালের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। নিহতদের দাফনের জন্য ২০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। এ ঘটনা কী কারণে ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে। 

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর