April 22, 2024, 7:16 pm

‌‘নারীর ক্ষমতায়নে প্রধানমন্ত্রীর অবদান অনস্বীকার্য’ 

Reporter Name
  • আপডেট Thursday, March 30, 2023
  • 197 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, নারীর ক্ষমতায়নে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান অনস্বীকার্য। আজ বৃহস্পতিবার ঢাকা-১৪ আসনের অন্তর্গত ১২ নং ওয়ার্ডের দক্ষিণ বিশিল আলো ছায়া নারী সংগঠনের কর্মীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মাইনুল হোসেন খান নিখিল বলেন, জাতির পিতা বলেছিলেন, ‘একটা মেয়ে যদি নিজে অর্থ উপার্জন করতে পারে এবং তার হাতে যদি কিছু টাকা থাকে বা আঁচলে যদি কামাই করে ১০ টাকা বেঁধে নিয়ে আসতে পারেন তাহলে সমাজে-সংসারে তার অবস্থান হবে। কেউ অবহেলা করতে পারবে না।’

যুবলীগ সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীদের যথার্থ মর্যাদা প্রতিষ্ঠায় অর্থনৈতিক, সামাজিক, প্রশাসনিক ও রাজনৈতিক ক্ষমতায়নে নারী শিক্ষার বিস্তার, নারীর অধিকার প্রতিষ্ঠাসহ সব ধরনের সহিংসতা প্রতিরোধে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।

মাইনুল হোসেন খান নিখিল বলেন, নারীর ক্ষমতায়নের সুবাদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইনস্টিটিউট অব সাউথ এশিয়ান উইমেন কর্তৃক ‘লাইফটাইম কন্ট্রিবিউশন ফর উইমেন এমপাওয়ারমেন্ট অ্যাওয়ার্ড’, বাংলাদেশে নারী শিক্ষা ও উদ্যোক্তা তৈরিতে অসামান্য নেতৃত্বদানের জন্য ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড’, দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় রাজনৈতিক অঙ্গনে লিঙ্গ বৈষম্য হ্রাসে অগ্রণী ভূমিকা পালনের জন্য ‘উইমেন ইন পার্লামেন্ট (ডব্লিউআইপি)’ ও ইউনেস্কো ‘ডব্লিউআইপি গ্লোবাল ফোরাম অ্যাওয়ার্ড’, নারী শিক্ষা প্রসারের জন্য ‘ট্রি অব পিস’ নারীর ক্ষমতায়নে অসামান্য অবদান রাখার জন্য ইউএন উইমেন ‘এজেন্ট অব চেঞ্জ’ পুরস্কার ও ‘প্ল্যানেট ৫০-৫০ চ্যাম্পিয়ন’ পুরস্কারে ভূষিত হন।

১২ নং ওয়ার্ড  আওয়ামী লীগের সভাপতি ও ১২ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব মো. মুরাদ হোসেনের সভাপতিত্বে এবং ঢাকা মহানগর উত্তর যুব মহিলা লীগের সাবেক সহ-সভাপতি মাসুমা আক্তারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শাহ আলী থানা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামাল উদ্দিন মানিক, দারুস সালাম থানা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল মিয়া, ১২ নং ওয়ার্ড  আওয়ামী লীগ নেতা সাহেব আলী শিকদার,  ৮ নং ইউনিট আওয়ামী লীগ নেতা, আবু মাতব্বর, ৭ নং ওয়ার্ড ইউনিট আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, হেলাল উদ্দিন প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর