April 22, 2024, 12:41 pm

দক্ষিণ আফ্রিকায় বহুতল ভবনে আগুন, নিহত ৫২

Reporter Name
  • আপডেট Thursday, August 31, 2023
  • 65 জন দেখেছে

আন্তর্জাতিক নিউজ ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার বৃহৎ শহর জোহানেসবার্গের একটি বহুতল ভবনে আগুন লেগে অন্তত ৫২ জন নিহত হয়েছেন। দেশটির জরুরি ব্যবস্থাপনা সেবা সংস্থা জানিয়েছে, নিহতদের মধ্যে একটি শিশুও রয়েছে। জরুরি ব্যবস্থাপনা সেবা সংস্থা আরও জানিয়েছে, এ অগ্নিকাণ্ডে আরও অন্তত ৪৩ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (৩১ আগস্ট) ভোরে ওই ভবনে আগুন লাগে।

ভবনটির অন্য বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। জরুরি ব্যবস্থাপনা সেবার মুখপাত্র রবার্ট মুলুদজি জানিয়েছেন, অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া ভবনটিতে এখন তারা উদ্ধার অভিযান চালাচ্ছেন। আশঙ্কা করা হচ্ছে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। তবে কীভাবে পাঁচ তলা ওই ভবনে এমন ভয়াবহ আগুনের সূত্রপাত হলো সেটি এখনো জানা যায়নি বলে জানিয়েছে এই কর্মকর্তা।

তিনি বলেছেন, “ধারণা করা হচ্ছে ভবনটি একটি ‘অস্থায়ী বাসস্থান’ ছিল। ফলে সেখানে অনেক ‘অস্থায়ী জিনিসপত্র’ ছিল। ভবনের ভেতর অনেক ধ্বংসস্তূপ আছে যেগুলো আমাদের বের করে আনতে হবে।”

উদ্ধারকারীরা জানিয়েছেন, ওই ভবনের আগুন প্রায় নিয়ন্ত্রণে নিয়ে আসা হয়েছে। তবে ঝলসে যাওয়া সেই ভবন থেকে ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখা যাচ্ছিল।

টিভিতে প্রচারিত ফুটেজে দেখা গেছে, ভবনের আশপাশে ফায়ার সার্ভিসের অসংখ্য গাড়ি দাঁড়িয়ে আছে। এছাড়া সেখানে অ্যাম্বুলেন্সও প্রস্তুত রাখা হয়েছিল। আর ভবনটি পুলিশ ঘিরে রেখেছিল। স্থানীয় সংবাদমাধ্যম টাইমস লাইভ জানিয়েছে, জোহানেসবার্গে গত কয়েক মাসে ‘কোনো পুরোনো ভবনে’ অগ্নিকাণ্ডের চতুর্থ ঘটনা এটি। সূত্র: দ্য গার্ডিয়ান।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর