March 3, 2024, 8:07 am

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি, নেওয়া হবে সিসিইউতে

Reporter Name
  • আপডেট Monday, August 14, 2023
  • 33 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। রোববার রাতে হঠাৎ করেই অবনতি ঘটায় তাকে জরুরি ভিত্তিতে করোনারি কেয়ার ইউনিট-সিসিইউতে ভর্তির জন্য মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে। আজ সোমবার (১৪ আগস্ট) তাকে সিসিইউতে ভর্তি করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

খালেদা জিয়ার মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক নাম প্রকাশ না করার শর্তে গণমাধ্যমকে জানান, তাঁর ফুসফুসে পানি জমে যাওয়ায় স্বাস্থ্যের কিছুটা অবনতি ঘটেছে। এজন্য তাঁকে সিসিইউতে ভর্তির জন্য তারা সুপারিশ করেছেন। খালেদা জিয়া প্রথমে সেখানে যেতে রাজি না হলেও শেষে সম্মতি দিয়েছেন। বিএনপি চেয়ারপারসনের লিভারের সমস্যা যে পর্যায়ে আছে, এর জন্য উন্নত সেন্টার দরকার, যা বাংলাদেশে নেই। এই সমস্যা এতটাই জটিল ও সংবেদনশীল, যার পার্শ্বপ্রতিক্রিয়া অনেক।

ওই চিকিৎসক জানান, নতুন করে শুক্রবার খালেদা জিয়ার জ্বর আসে। ডায়াবেটিস, প্রেশারসহ বেশ কিছু জটিলতা নিয়ন্ত্রণে রাখতে মেডিকেল বোর্ড সর্বোচ্চ চেষ্টা করছে। এগুলো মোটামুটি নিয়ন্ত্রণে আছে। কিন্তু লিভারে পানি বেড়ে যাওয়ায় যে কোনো সময় অন্য জটিলতা দেখা দিতে পারে। এর ফলে শরীরের ওজন বেড়ে গেছে। শ্বাস-প্রশ্বাসে কষ্ট হচ্ছে। প্রেশার ও ডায়াবেটিস ওঠানামা করছে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর