March 2, 2024, 11:24 pm

কেবল অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ নয়; অংশগ্রহণমূলক নির্বাচনও চায় যুক্তরাজ্য

Reporter Name
  • আপডেট Tuesday, August 15, 2023
  • 36 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সোমবার গণভবনে সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের হাইকমিশনার সারাহ কুক। ওই সাক্ষাতের পর এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সারাহ কুককে উদ্ধৃত করে তার বক্তব্য উল্লেখ করে বলেনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপে সারাহ কুক বলেছেন, বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন চায় যুক্তরাজ্য। দেশের সকল গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশিত হয়েছে।

কিন্তু, প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপে বৃটিশ হাইকমিশনার কেবল অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের কথাই বলেন নি; অংশগ্রহণমূলক নির্বাচনের কথাও বলেছেন। আজ মঙ্গলবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ঢাকাস্থ বৃটিশ হাইকমিশনের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এক টুইটে প্রধানমন্ত্রীর সঙ্গে হাইকমিশনারের ছবি পোস্ট করে জানানো হয়েছে, বৃটিশ হাইকমিশনার সারাহ কুক মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেছেন। হাইকমিশনার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক এবং শান্তিপূর্ণ নির্বাচনকে উৎসাহিত করেছেন।

অবশ্য, যুক্তরাজ্য যে বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন চায় এমন কথা নতুন করে বলেন নি বৃটিশ হাইকমিশনার। বাংলাদেশে হাইকমিশনার হিসেবে দায়িত্ব নেওয়ার কিছুদিন পর চ্যানেল আই’র জনপ্রিয় অনুষ্ঠান তৃতীয় মাত্রায় অংশ নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে তিনি বলেছিলেন, বৈশ্বিক মঞ্চে বাংলাদেশের প্রাধান্য  বৃদ্ধির কারণে নির্বাচন কীভাবে অনুষ্ঠিত হবে তা নিয়ে দেশীয় এবং আন্তর্জাতিকভাবে যথেষ্ট আগ্রহ থাকবে। বিশ্বাসযোগ্য, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখার আগ্রহ থাকবে। সেই সঙ্গে সহিংসতামুক্ত নির্বাচনের প্রত্যাশাও থাকবে। বিশ্বাসযোগ্য, অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে পারার মানে বাংলাদেশিরা তাদের রাজনৈতিক ভবিষ্যৎ বেছে নিতে পারবে, যা খুবই গুরুত্বপূর্ণ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর