May 28, 2024, 3:40 am

এবার জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে দুদকে অভিযোগ

Reporter Name
  • আপডেট Tuesday, May 2, 2023
  • 183 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক :: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম নির্বাচন কমিশনে দাখিল করা হলফনামায় সম্পদের তথ্য গোপন করেছেন বলে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ করেছেন নির্বাচনে অপর এক মেয়র প্রার্থী। গণফ্রন্ট মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম আজ মঙ্গলবার দুদকের গাজীপুর সমন্বিত জেলা কার্যালয়ে এ অভিযোগ দায়ের করেন। 

অভিযোগে বলা হয়, গাজীপুর সিটি করপোরেশনের সাময়িক বরখাস্ত ও পরে পদত্যাগী মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম সম্পদের তথ্য গোপন করেছেন, যা তাঁরই নির্বাচনী হলফনামায় উঠে এসেছে। মোহাম্মদ জাহাঙ্গীর আলমের ২০১৯-২০২০ ও ২০২০-২০২১ অর্থবছরের আয়কর রিটার্ন/বিবরণীতেও সম্পদ গোপন করার ও আয়-ব্যয়ের হিসাবে গরমিল লক্ষ্য করা গেছে।

অভিযোগে আরও বলা হয়, মোহাম্মদ জাহাঙ্গীর আলম হলফনামায় ছয়দানা-হারিকেন এলাকায় অবস্থিত বাড়ির আধুনিক সুপরিসর লিফট, ২ ডজন এসি, ফ্রিজ, টিভি, কম্পিউটার, ল্যাপটপসহ ইলেকট্রনিক সামগ্রী দেখিয়েছেন মাত্র ১ লাখ ৭৫ হাজার টাকা, আর কনফারেন্স টেবিল ও অর্ধশত চেয়ার, আলিশান খাট, রাজকীয় সোফাসহ আসবাবপত্র দেখিয়েছেন মাত্র ১ লাখ ৫০ হাজার টাকা। অভিযোগপত্রে বলা হয়, এসব অস্থাবর সম্পদের মূল্য ৫ কোটি টাকার বেশি।

এ ছাড়া মোহাম্মদ জাহাঙ্গীর আলমের আয়কর রিটার্ন/বিবরণীতে উল্লিখিত প্রাইভেট সাপ্লাই ব্যবসার ট্রেড লাইসেন্স, অন্যান্য লাইসেন্স, অফিস, কর্মী সরবরাহকৃত মালামালের উৎস ও বৈধতা, ভ্যাট প্রদানের প্রমাণ এবং আয়-ব্যয়ের ক্ষেত্রে গরমিল রয়েছে বলে ওই অভিযোগপত্রে উল্লেখ করা হয়। 

মোহাম্মদ জাহাঙ্গীর আলম তাঁর গাজীপুর সিটি করপোরেশন ব্যবসায় ২০১৯-২০২০ অর্থবছরে ২৮ কোটি ৬৭ লাখ  টাকার ও ২০২০-২০২১ অর্থবছরে ৩৩৪ কোটি ৭৭ লাখ টাকার বিল গ্রহণ করেছেন বলে আয়কর রিটার্নে উল্লেখ করেছেন।

দুদকে দেওয়া অভিযোগে আরও বলা হয়, মোহাম্মদ জাহাঙ্গীর আলম আয়কর রিটার্নে ২টি কোম্পানির বিনিয়োগকারী শেয়ারহোল্ডার হিসেবে লাভ-ক্ষতির হিসাব এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে বেতন-ভাতা গ্রহণের বিষয়গুলো গোপন করেছেন।

এ বিষয়ে গাজীপুরের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মোজাহার আলী বলেন, ‘জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নির্বাচনী হলফনামায় সম্পদের তথ্য গোপন করার একটি অভিযোগ পেয়েছি। কমিশনের বিধি মোতাবেক এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে গত ৩০ এপ্রিল গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। একটি খেলাপি ঋণের জামিনদার হওয়ায় জাহাঙ্গীর আলমের মনোনয়ন বাতিল করেন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম। মনোনয়নপত্র বাছাইয়ের প্রথম দিন জাহাঙ্গীর আলমের উপস্থিতিতে কর্মকর্তা এই আদেশ দেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর