April 22, 2024, 6:58 pm

এখনও সবার জন্য সমান সুযোগ তৈরি হয়নি: মেয়র প্রার্থী গাজী আতাউর রহমান

Reporter Name
  • আপডেট Monday, May 1, 2023
  • 166 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের প্রার্থী গাজী আতাউর রহমান বলেছেন, সাধারণ জনগণের পক্ষ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি। তাদের আশ্বাস দিচ্ছি, আমি যদি জয়ী হতে পারি, তাহলে নগরবাসীর অধিকার প্রতিষ্ঠা, ইনসাফ প্রতিষ্ঠা, দুর্নীতিমুক্ত সিটি কর্পোরেশনের সেবা নিশ্চিত, সিটি কর্পোরেশনের আমানতের সঠিক ব্যবহার নিশ্চিত করে গাজীপুরকে আধুনিক বাসযোগ্য নগর হিসেবে গড়ে তুলব।

তিনি আরও বলেন, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকেই সিটি নির্বাচন সুষ্ঠু হওয়ার কোন লক্ষণ এখনও পাচ্ছি না। এখনও সবার জন্য সমান সুযোগ তৈরি হয়নি, লেভেল প্লেয়িং ফিল্ডও নেই।

সম্প্রতি আওয়ামীলীগ গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষ্যে কেন্দ্রীয় নেতাদের দিয়ে একটি টিম গঠন করেছে- এ প্রসঙ্গে তিনি বলেন, আমরা তো এই বিষয়টি নিয়ে শঙ্কিত। যেভাবে সরকারি দল আওয়ামী লীগ নির্বাচনের আগে মাঠে কাজ করতে তাদের বিশাল একটি তালিকা প্রকাশ করেছে। সেই লিস্টে মন্ত্রী আছে, প্রতিমন্ত্রী আছে, এমপি আছে। এখন এরা যদি নির্বাচনী ফিল্ডে নেমে তাদের প্রার্থীর পক্ষে প্রচারণা চালায়, তাহলে কিভাবে লেভেল ফিল্ড হবে? এদের তো বিশাল একটা প্রভাব থাকবে।  

তিনি আরও বলেন, প্রশাসনসহ সব জায়গায় তারা নিয়ন্ত্রণে নিয়ে নিবে। এতগুলো মন্ত্রী, প্রতিমন্ত্রী, এমপি একজন প্রার্থীর পক্ষে থাকে অন্য প্রার্থীরা কিভাবে নির্বাচনী মাঠে কাজ করবে। নির্বাচন কমিশন যদি এদের নিয়ন্ত্রণে করতে না পারে, তাহলে এখানে নির্বাচনের নামে তামাশা হবে। এখানে সঠিক নির্বাচনটা হবে না।

মনোনয়ন জমা দেয়ার সময় আচরণ বিধি সম্পর্কে তিনি বলেন, ক্ষমতাসীন দলের প্রার্থী শোডাউন করে বহু লোকজন নিয়ে মনোনয়ন জমা দেয়। অথচ নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নেয়নি। গত শুক্রবার আমাদের পূর্ব নির্ধারিত যুব কমান্ডের কর্মী সভা থাকলেও পুলিশি বাধায় করতে পারেনি, অথচ ক্ষমতাসীন দলের প্রার্থী এডভোকেট আজমত উল্লাহ খান মন্ত্রীর উপস্থিতিতে বহু লোকজন নিয়ে সভা করেছেন। এমন অবস্থায় সুষ্ঠু ভোট নিয়ে সংশয় তৈরি হয়েছে বলে তিনি জানিয়েছেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর