October 22, 2024, 7:42 pm

শিগগিরই পার্বত্য চট্টগ্রামের পর্যটন নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে: ধর্ম বিষয়ক উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক ::
  • আপডেট Sunday, October 20, 2024
  • 5 জন দেখেছে

অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম বিষয়ক উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, নিরাপত্তাজনিত কারণে বান্দরবানসহ তিন পার্বত্য জেলায় পর্যটক ভ্রমণে নিরুৎসাহিত করা হয়েছে। আমরা আশা করছি, খুব শিগগিরই পর্যটনের উপর আরোপিত এই নিষেধাজ্ঞা তুলে নেওয়া হবে। আজ রবিবার সকালে বান্দরবানের মেঘলা এলাকায় জেলা মডেল মসজিদের জন্য নির্ধারিত স্থান পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
ধর্ম উপদেষ্টা বলেন, শেখ হাসিনার স্বৈরাচারী সরকারকে হটিয়ে জনগণ রাষ্ট্র পরিচালনার দায়িত্ব আমাদেরকে দিয়েছে। তাই বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে রাষ্ট্র সংস্কার ও সংবিধান সংস্কারসহ অনেকগুলো ক্ষেত্রে সংস্কার সাধনের কাজ চলমান রয়েছে। সংস্কার শেষে সুষ্ঠু নির্বাচন দিয়ে একটি প্রতিনিধিত্বশীল সরকারের হাতে ক্ষমতা অর্পণ করা হবে।
ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার, বান্দরবানের জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন, পুলিশ সুপার শহিদুল্লাহ কাওছার, জেলা জামায়াতের আমীর আব্দুচ সালাম আজাদ, পার্বত্য নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মজিবুর রহমান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়কসহ আলেম ও ইসলামী নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে রবিবার সকালে সার্কিট হাউজ থেকে বের হয়ে তিনি স্টেডিয়াম এলাকা, নিউগুলশান এলাকা এবং মেঘলা পর্যটন এলাকা সংলগ্ন বান্দরবান জেলা মডেল মসজিদ কমপ্লেক্স নির্মাণের সম্ভাব্য এলাকাগুলো পরিদর্শন করেন। শনিবার রাতে ধর্ম উপদেষ্টা বান্দরবান সার্কিট হাউজে পৌঁছান। সেখানে তিনি সরকারি কর্মকর্তা ও বিভিন্ন স্টেকহোল্ডারদের সাথে কথা বলেন। রবিবার সকালে তিনি আলেম সমাজের সাথে মতবিনিময় করেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর