April 28, 2024, 3:25 pm

এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হলো পদ্মা ব্যাংক

Reporter Name
  • আপডেট Monday, March 18, 2024
  • 38 জন দেখেছে
নিজস্ব প্রতিবেদক :: একীভূতকরণের জন্য এক্সিম ব্যাংকের সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে বেসরকারি খাতের পদ্মা ব্যাংক। আজ সোমবার বাংলাদেশ ব্যাংকের সম্মেলন কক্ষে গভর্নরের উপস্থিতিতে দুই ব্যাংকের এমডি এমওইউ সই করেন। এ সময় ব্যাংক দুটির চেয়ারম্যান উপস্থিত ছিলেন।
জানা গেছে, একীভূত হওয়ার পর এটি এক্সিম ব্যাংক নামেই কার্যক্রম পরিচালনা করবে। গত বৃহস্পতিবার এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের বৈঠকে ব্যাংক দুটি একীভূতকরণের সিদ্ধান্ত হয়। এর আগে দুই ব্যাংক একীভূতকরণের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের মৌখিক সায় দেয়। একীভূতকরণ কার্যকরের আগে সম্পদ মূল্যায়নে তৃতীয় পক্ষের মাধ্যমে নিরীক্ষা করানো হবে। সেই অনুযায়ী পদ্মা ব্যাংকের সম্পদ কতো তা নিরূপণ হবে।
দুর্বল ব্যাংক একীভূতকরার মাধ্যমে ব্যাংক খাতের আর্থিক ভিত্তি শক্তিশালী করতে চায় কেন্দ্রীয় ব্যাংক। এ জন্য খেলাপি ঋণ, মূলধন ঘাটতি, ব্যবস্থাপনা ও তারল্য এই চারটি সূচকের ভিত্তিতে একটি পিসিএ ফ্রেমওয়ার্ক দেওয়া হয়েছে। এ অনুযায়ী দুর্বল ব্যাংককে আগামী ডিসেম্বরের মধ্যে নিজ থেকে একীভূত হতে বলা হয়েছে। স্বেচ্ছায় না হলে কেন্দ্রীয় ব্যাংক বাধ্যতামূলকভাবেের আমানত নিরাপদ থাকবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর