April 28, 2024, 4:04 am

সিরিজ বাঁচানোর লড়াইয়ে শনিবার মাঠে নামছে বাংলাদেশ

Reporter Name
  • আপডেট Friday, March 29, 2024
  • 25 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক :: শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট হেরে সিরিজ জেতার সম্ভাবনা শেষ বাংলাদেশের। লক্ষ্য এখন সিরিজ বাঁচানো। যেখানে জয়ের কোনো বিকল্প নেই। ড্র করলেও ১-০ ব্যবধানে সিরিজ জিতে নেবে সফররত শ্রীলঙ্কা।
ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে ভালো করলেও টেস্ট সিরিজের শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচে সিলেটে বাজেভাবে হারে দলটি। সেই হতাশা ভুলে আগামীকাল শনিবার (৩০ মার্চ) দ্বিতীয় ও শেষ টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০টায়।
এ ম্যাচের আগে পরিবর্তন এসেছে বাংলাদেশ শিবিরে। দলের সঙ্গে যুক্ত হয়েছেন সাকিব আল হাসান। গত বছর নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে সাকিব। শ্রীলঙ্কার বিপক্ষে চট্টগ্রাম টেস্ট দিয়ে তিনি ফের দলে ফিরছেন। সাকিবকে জায়গায় করে দিতে বাদ পড়েছেন তাওহিদ হৃদয়। বাদ পড়েছেন সিলেট টেস্টে দলে থাকা পেসার মুশফিক হাসান। তার পরিবর্তে স্কোয়াডে এসেছেন হাসান মাহমুদ।
সাকিবের অন্তর্ভুক্তি নিয়ে বাংলাদেশের সহকারী কোচ নিক পোথাস আজ বলেন, ‘সাকিবের মতো একজনের থাকাটা যে কোনো দলের জন্যই ভাগ্য। সে বিশ্বসেরা। তার উপস্থিতি ড্রেসিংরুমের পরিবেশ বদলাতে সাহায্য করবে। তার সামর্থ্য দলকে এগিয়ে যাওয়ার প্রেরণা দেবে। তাকে দলে স্বাগত জানাচ্ছি।’ সাকিব ফেরাতে নিঃসন্দেহে শক্তি বেড়েছে স্বাগতিক বাংলাদেশের। হাসান মাহমুদ একাদশে সুযোগ পেলে পেস আক্রমণেও আসবে বাড়তি গতি। প্রথম ম্যাচে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই খারাপ করেছে বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে মুমিনুল হকের ৮৭ রান ছাড়া বলার মতো সংগ্রহ নেই আর কোনো ব্যাটারের। তবে, এসব নিয়ে চিন্তিত নন পোথাস।
ব্যক্তিগত কারণে দ্বিতীয় টেস্টের সময়ে দলের সঙ্গে থাকবেন না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এ সময় অস্ট্রেলিয়া থাকবেন তিনি। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে ছুটি দিয়েছে। হাথুরুসিংহের অনুপস্থিতিতে দায়িত্ব সামলাবেন সহকারি কোচ পোথাস।
ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে আজ পোথাস বলেন, ‘আগের ম্যাচে কী হয়েছে, সেটি এখন অতীত। হারের হতাশা ছিল। সেটি ভুলে আমাদের সামনে তাকাতে হবে। এগিয়ে যেতে হবে। আশা করি, ছেলেরা চট্টগ্রামে ঘুরে দাঁড়াবে।’
চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, লিটন দাস, মুমিনুল হক, সাকিব আল হাসান, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, নাহিদ রানা, হাসান মাহমুদ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর