April 27, 2024, 6:08 pm

শ্রীপুরে বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের আর্থিক অনুদান প্রদান

Reporter Name
  • আপডেট Wednesday, March 27, 2024
  • 27 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের শ্রীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা দিয়েছেন শ্রীপুর উপজেলা প্রশাসন। এ সময় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রোমানা টুসি মুক্তিযোদ্ধার পরিবার সদস্যদের পাঁচ লাখ টাকা অনুদান হাতে তুলে দেন। মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে প্রশাসনের আয়োজনে নির্বাহী কর্মকর্তা শোভন রাংসার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রুমান আলী টুসি এমপি।
এসময় প্রতিমন্ত্রী বলেন, বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসাবে অন্য কোনো জায়গার চেয়ে আমার আব্বার সঙ্গে যাঁরা যুদ্ধ করেছেন, তাঁদের সঙ্গে দেখা করাটাই বড় দায়িত্ব মনে করছি। সেই উপলব্ধি থেকেই আজকে আপনাদের কাছে এসেছি, অনেক রাষ্ট্রীয় প্রোগ্রাম থাকার পরও।
বীর মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্য করে টুসি বলেন, কোনো কিছু দিয়ে আপনাদের ঋণ শোধ করা যাবে না। যারা মা-বাবা হারিয়েছেন, যারা শহীদ পরিবার, তাদেরও কোনো কিছু দিয়ে ক্ষতি পূরণ করতে পারবো না।
তিনি আরও বলেন, আমার বাবা রহমত আলী বীর মুক্তিযোদ্ধাদের জন্য কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়ে গেছেন। সেই ট্রাস্টে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দেবো। যাতে করে আপনাদের পরবর্তী প্রজন্ম এটার সুফল ভোগ করতে পারে।
প্রতিমন্ত্রী এসময় বঙ্গবন্ধুর আদর্শকে মেনে বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার জন্য সবার প্রতি উদাত্ত আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন- প্রতিমন্ত্রীর একান্ত সচিব মুক্তার হোসেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. সামসুল আলম প্রধান, পৌর মেয়র মো. আনিছুর রহমান আনিস, শ্রীপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল হক, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মো. আব্দুল জলিল সহ প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর