April 29, 2024, 2:44 am

বিপিএলের প্লে-অফে কে কার মুখোমুখি

Reporter Name
  • আপডেট Saturday, February 24, 2024
  • 34 জন দেখেছে

স্পোর্টস ডেস্ক  :: ২০২৪ বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) লিগ পর্বের খেলা শেষ। এবার শুরু হচ্ছে প্লে-অফ পর্ব। মাত্র চার ম্যাচ পরেই জানা যাবে কে হচ্ছে আসরের চ্যাম্পিয়ন। সাত দলের মধ্যে তিন দল লিগ পর্ব থেকেই বিদায় নিয়েছে। বাকি চার দল খেলবে প্লে-অফে। লিগ পর্ব শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর রাইডার্স, ১৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় ও চতুর্থ ফরচুন বরিশাল এবং চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।
বিপিএলের নিয়ম অনুযায়ী, লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল খেলবে প্রথম কোয়ালিফায়ার। এই ম্যাচের জয়ী দল সরাসরি ফাইনালে উঠে যাবে। অবশ্য হারলেও সুযোগ থাকলে ফাইনাল খেলার। যেখানে তারা মুখোমুখি হবে কোয়ালিফায়ার দুই ম্যাচে, যেটা হবে এলিমিনেটর পর্বে জয়ী দলের সঙ্গে।
পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা বরিশাল এবং চট্টগ্রামের ম্যাচের মধ্যকার জয়ী দলের বিপক্ষে খেলবে কোয়ালিফায়ার এক-এর পরাজিত দল। এই দুই দল নিয়ে হবে কোয়ালিফায়ার দুই ম্যাচ। এই ম্যাচজয়ী দল ফাইনাল খেলবে প্রথম কোয়ালিফায়ারজয়ী দলের বিপক্ষে। আগামী ২৬ ফেব্রুয়ারি কোয়ালিফায়ার এক ও এলিমিনেটর অনুষ্ঠিত হবে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটিও হবে মিরপুরে, আগামী ২৮ ফেব্রুয়ারি। ফাইনাল মাঠে গড়াবে ১ মার্চ। সবগুলো ম্যাচ হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে।
প্লে-অফের সূচি:
এলিমিনেটর
ফরচুন বরিশাল বনাম চট্টগ্রাম চ্যালেঞ্জার্স
২৬ ফেব্রুয়ারি, দুপুর – ১:৩০টা
প্রথম কোয়ালিফায়ার:
রংপুর রাইডার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ানস
২৬ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬:৩০টা
দ্বিতীয় কোয়ালিফায়ার:
কোয়ালিফায়ার ১-এ পরাজিত দল বনাম এলিমিনেটরে জয়ী দল
২৮ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬:৩০টা
ফাইনাল :
কোয়ালিফায়ার ১ জয়ী বনাম কোয়ালিফায়ার ২ জয়ী
১ মার্চ, সন্ধ্যা ৭টা

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর