April 29, 2024, 10:05 am

প্রতিবন্ধীরা দেশের বোঝা নয় তারা দেশের সম্পদ : সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি

Reporter Name
  • আপডেট Tuesday, January 23, 2024
  • 36 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, টঙ্গী :: সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছে। আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের প্রতিবন্ধীবান্ধব মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন প্রতিবন্ধীরা দেশের বোঝা নয়, তারা দেশের সম্পদ। তার এই মানবিক কথার মর্ম অনুযায়ী তাঁরই নির্দেশিত কতিপয় অনুশাসন বাস্তবায়নের মাধ্যমে মৈত্রী শিল্প আজ উন্নয়নের অভিযাত্রায় শামিল হয়েছে। আজ মঙ্গলবার সকালে গাজীপুর মহানগরীর টঙ্গীতে শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মৈত্রী শিল্পের সমাজকল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মেহদী হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালক (যুগ্ম সচিব) মো: সেলিম খান ও গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম।
মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালক সেলিম খান বলেন, শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প যার সুচিন্তিত মতামত ও নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে আজকে একটি রুগ্ম শিল্প হতে লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যিনি সময়ে সময়ে মৈত্রী শিল্পে উন্নয়ন ও প্রতিবন্ধী ব্যক্তিদের জীবন মান উন্নয়নে প্রধানমন্ত্রীর পরামর্শ গ্রহণ করে মৈত্রী শিল্পে তা বাস্তবায়ন করার ক্ষেত্রে সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করেছেন। যার মানবিক বদান্যতায় মৈত্রী শিল্পের মুক্তা ড্রিংকিং ওয়াটার অটোমেশন প্ল্যান্ট, ৮০০ কেভিএ নিজস্ব বৈদ্যুতিক সাবস্টেশন, প্রতিবন্ধী ব্যক্তিদের কষ্ট লাঘবের জন্য কার্গো লিফট স্থাপন, আধুনিক মোল্ড ও মেশিনারিজ স্থাপন, সুদৃশ্য মূল গেইট, নতুন স্থাপিত ১০০০ফুট গভীর নলকূপ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে আধুনিক স্থাপত্যের বঙ্গবন্ধু কর্ণার স্থাপিত হয়েছে। আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আমাদের শ্রদ্ধেয় অভিভাবক আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ডা. দীপু মনি এমপিকে ধন্যবাদ জানাচ্ছি।
গাজীপুর জেলা প্রশাসক আবু ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, আজ সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন প্রতিবন্ধীবান্ধব প্রতিষ্ঠান শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্পের জন্য একটি আনন্দের দিন। আজ আমরা আমাদের মাঝে পেয়েছি আমাদের অভিভাবক সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় গ্রহণের পূর্বে যে প্রতিষ্ঠানটি একটি রুগ্ন শিল্প হিসেবে অর্থ মন্ত্রণালয়ের হতে সীড মানি গ্রহণের মাধ্যমে কোন রকম টিকে ছিল আজ সেই প্রতিষ্ঠানটি মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সুচিন্তিত নির্দেশনায় এবং মৈত্রী শিল্পের নির্বাহী পরিচালেকর সুদক্ষ পরিচালনায় প্রতিবন্ধীবান্ধব এই প্রতিষ্ঠানটি আজকে রুগ্ন শিল্প হতে একটি লাভজনক প্রতিষ্ঠানে এবং প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য একটি মডেল প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, মৈত্রী শিল্পের প্রতিবন্ধী শ্রমিক-কর্মচারীদের পক্ষ থেকে হুইলচেয়ার প্রতিবন্ধী ও স্টোর অফিসার মো: হাফিজুর রহমান।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর