May 3, 2024, 10:17 pm

টঙ্গীতে বৃষ্টির প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায়

Reporter Name
  • আপডেট Tuesday, April 23, 2024
  • 7 জন দেখেছে

স্টাফ রিপোর্টার :: তীব্র গরম থেকে মুক্তির আশায় গাজীপুরের টঙ্গীতে ইসতিসকার নামাজ আদায় করেছেন স্থানীয়রা। নামাজ শেষে বৃষ্টি চেয়ে বিশেষ মোনাজাত করা হয়। আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) বেলা ১১টার দিকে টঙ্গীর তামীরুল মিল্লাত কামিল মাদরাসার মাঠে এ নামাজের আয়োজন করেন মুসল্লিরা। নামাজে ইমামতি ও দোয়া পরিচালনা করেন মাদরাসার প্রধান মুহাদ্দিস ড. মোয়াজ্জেম হোসেন আল আযহারী।
নামাজ শেষে ইমাম ড. মোয়াজ্জেম হোসেন আল আযহারী বলেন, অনাবৃষ্টি ও অতি তাপপ্রবাহের কারণে জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। এ অবস্থায় আল্লাহর সাহায্য ছাড়া আমরা নিরুপায়। তাই এ দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টি লাভের আশায় আকাশের নিচে খোলা মাঠে ইসতিসকার নামাজ (সালাতুল ইসতিসকার) আদায় করা হয়েছে। নামাজ শেষে আমরা মহান আল্লাহ পাকের দরবারে মাফ চেয়ে কান্নাকাটি করেছি।
নামাজে অংশ নেওয়া মুসল্লিরা বলেন, বৃষ্টিপাত না হলে আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (স.) সাহাবিদের নিয়ে খোলা ময়দানে ইসতিসকার নামাজ আদায় করতেন। সেজন্য মহান সৃষ্টিকর্তার কাছে আমাদের পাপের জন্য তওবা এবং ক্ষমা চেয়ে দুই রাকাত নামাজ আদায় করে বৃষ্টির জন্য প্রার্থনা করেছেন। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নত। তাই আমরা সবাই একত্র হয়ে এ নামাজ আদায় করেছি।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর