April 29, 2024, 5:09 am

গাজীপুরে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম জব্দ

Reporter Name
  • আপডেট Tuesday, January 23, 2024
  • 60 জন দেখেছে

স্টাফ রিপোর্টার, গাজীপুর :: গাজীপুরের শ্রীপুরে বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পঁচা ডিম জব্দ করেছে স্থানীয়রা। এ ঘটনায় ওই বেকারির মালিককে এক লাখ ও সরবরাহকারীকে ৪৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সোমবার (২২ জানুয়ারি) দিবাগত রাত ১০টায় শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বেকারিতে সরবরাহকালে ৮ হাজার পচা ডিম আটক করা হয়।
স্থানীয়রা জানান, দীর্ঘদিন যাবৎ শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামে রঙ্গীলা বাজার এলাকার নিউ হৃদয় ফুড প্রোডাক্টস বিভিন্ন ধরনের বেকারি পণ্য অর্থাৎ কেক, পাউরুটিসহ বিভিন্ন ধরনের বিস্কুট উৎপাদন করে আসছিল। সোমবার দিবাগত রাতে একটি পিকআপে করে ৮ হাজার হ্যাচারির পঁচা ডিম জব্দ করে স্থানীয়রা। বিষয়টি তাৎক্ষণিকভাবে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খোকনকে জানানো হয়। পরে চেয়ারম্যান ঘটনাস্থলে গিয়ে সত্যতা পেয়ে স্থানীয় প্রশাসনকে জানান।
খবর পেয়ে ঘটনাস্থলে যান শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রট মো: আল মামুন। তিনি তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোকানের মালিককে এক লাখ টাকা জরিমানা করেন।
এ বিষয়ে তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ৮ হাজার পঁচা ডিম জব্দ করে ধ্বংস করা হয়েছে। বেকারির মালিক ও ম্যানেজার কাউকে না পেয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি ডিম সরবরাহকারীকে কৌশলে খবর দিয়ে এনে তাকেও ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বেকারি থেকে তিন বস্তা বিস্কিট জব্দ করা হয়েছে জানিয়ে তিনি বলেন এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
মঙ্গলবার সকালে পঁচা ডিমের বিষয়ে জানতে গেলে মালিক মো: হানিফ রহমানকে বেকারিতে পাওয়া যায়নি। ঘটনার পর তিনি আর বেকারিতে আসেননি বলে জানা গেছে। তবে মুঠোফোনে তিনি পঁচা ডিম কেনার কথা স্বীকার করে বলেন, আপনার সাথে তো মিথ্যা বলে লাভ নাই। আমি একটা চক্রান্তের শিকার। আমি এই কাজ কোনোদিন করি নাই। কালকে শুধু ডিম গুলো রাখছিলাম। আর ডিমগুলো রাখার বিশ মিনিটের মধ্যে অত্যাচার শুরু হয়ে গেছে।
ডিমগুলো পঁচা কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, পঁচা ডিম বলতে এগুলো হ্যাচারির ডিম। কুসুম গুলো শুধু গলানো আরকি। ডিমগুলো টাঙ্গাইল এক ব্যবসায়ী সরবরাহ করতো জানিয়ে তিনি বলেন, আমাকে বলা হয়েছে ডিম ভালো তবে কুসুমগুলো শুধু ভাঙ্গা হবে। আমি এক হাজার হ্যাচারির ডিম চাইলে সে আমাকে ৮ হাজার ডিম পাঠায়। এটা আমার ভুল হয়েছে। ভুল হয়ে গেলে তো মানুষের মাথার সেন্স ঠিক থাকে না।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর