May 21, 2024, 9:09 am

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই: ইসি মো. আলমগীর

Reporter Name
  • আপডেট Tuesday, April 30, 2024
  • 15 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, মাদারীপুর :: উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীরা চাইলেও সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত এবং সুযোগও নেই বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। আজ মঙ্গলবার দুপুরে মাদারীপুর জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে এই মতবিনিময় সভার আয়োজন করা হয়।
নির্বাচন কমিশনার মো. আলমগীর বলেন, প্রার্থী ও ভোটারদের নিরাপত্তা দিতে পুলিশই যথেষ্ট। এ ছাড়া সার্বিকভাবে র‌্যাব, বিজিবি, আনসার বাহিনী কাজ করে থাকে। এ ছাড়া গোয়েন্দা সংস্থার কর্মকর্তারাও অগ্রিম তথ্য দিয়ে থাকেন। কোনো সহিংসতা হওয়ার আগেই পুলিশ ও জেলা প্রশাসন ব্যবস্থা নিয়ে থাকে। তাহলে প্রার্থীরা সেনাবাহিনী মোতায়েন চাইবেন কেন? সেনাবাহিনী লাগে তো যুদ্ধ করার জন্য। প্রার্থীরা কি যুদ্ধ করবেন?
মো. আলমগীর আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের আগে ও পরে কোনো ধরনের সহিংসতা হলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যাঁরা সহিংসতার কাজে জড়িত থাকেন, তাঁদের কাউকে কখনোই ছেড়ে দেওয়া হয় না। এসব অপরাধীর বিরুদ্ধে যদি কোনো কর্মকর্তা ব্যবস্থা না নেন, তাহলে সেই কর্মকর্তার বিরুদ্ধে ইসি ব্যবস্থা নিয়ে থাকে। পুলিশের একার পক্ষে ঘরে ঘরে পাহারা দেওয়া সম্ভব নয়। এত পুলিশ সদস্য দেশে নেই। একটি দেশের সুখ-শান্তি নির্ভর করে দেশের জনগণের ওপর। কোনো দেশেই শুধু পুলিশ দিয়ে শান্তি রক্ষা করা যায় না। এ ক্ষেত্রে জনগণের দায়িত্ব আছে। কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটতে পারে, সেই তথ্য প্রশাসনকে জানালে প্রশাসন তাৎক্ষণিক ব্যবস্থা নেবে। মাদারীপুরের জেলা প্রশাসক মারুফুর রশিদ খানের সভাপতিত্বে মতবিনিময় সভায় পুলিশ সুপার মাসুদ আলম, ফরিদপুরের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম, উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আহমেদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর