April 29, 2024, 11:03 am

ইসলাম ও দ্বীনের কাজে উভয় পক্ষকে শান্তি বজায় রাখতে হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

Reporter Name
  • আপডেট Monday, January 22, 2024
  • 33 জন দেখেছে

স্টাফ  রিপোর্টার, গাজীপুর :: বিশ্ব ইজতেমা সফলভাবে সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বিদ্যমান দুই গ্রুপ আলাদাভাবে দুই পর্বে ইজতেমা পালন করে আসছে। কাজেই নতুন করে ভুল বোঝাবুঝির কিছু নেই। আশা করি কোনো সমস্যা হবে না, উভয় গ্রুপই সুন্দর ও শান্তিপূর্ণভাবে শেষ করবে। বিদেশি মেহমানদের জন্য বিগত বছরের তুলনায় এবার আরও সুযোগ-সুবিধা বাড়ানো হয়েছে। আজ সোমবার বিকেলে গাজীপুরের টঙ্গীর ইজতেমা ময়দান সংলগ্ন বাটা সু-কোম্পানীতে বিশ্ব ইজতেমার প্রস্তুতি পর্যালোচনা-সংক্রান্ত ফলোআপ সভায় তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইসলাম ও দ্বীনের কাজে আপনারা দুই পক্ষ শান্তিপূর্ণভাবে কাজ করবেন। ইজতেমার মাঠের ভিতরে যেন কোন প্রকার ক্ষয়ক্ষতি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। আমি আশা করছি আগামী বছর উভয় পক্ষ একত্রে মিলিত হয়ে একসঙ্গে এই তাবলীগ জামাত পরিচালনা করবেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে ফলোআপন সভায় উপস্থিত ছিলেন, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক, ধর্মমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, পুলিশের আইজিপি আবদুল্লাহ আল মামুন, গাজীপুর সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এড. জাহাঙ্গীর আলম, গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো: মাহবুব আল, টঙ্গী পশ্চিম থানার অফিসার ইনচার্জ সাখাওয়াত হোসেন, পূর্ব থানার অফিসার ইনচার্জ আশরাফুল ইসলাম, প্রথম পর্বের প্রতিনিধি খন্দকার মেজবাহ উদ্দিন আহমদ, দ্বিতীয় পর্বের প্রতিনিধি ড. মোহাম্মদ আব্দুস সালাম প্রমুখ।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী এড. আ.ক.ম মোজাম্মেল হক বলেন, ইজতেমার মুসল্লিদের দুর্ভোগ কমাতে ভোগড়া বাইপাস ৩০০ ফুটের রাস্তার কাজ বন্ধ রেখে যান চলাচল চালু করলে ভালো হয়।
ধর্মমন্ত্রী ফরিদুল হক খান বলেন, অতীতের ভুলগুলো খেয়ালে আনতে হবে। আজ ইজতেমায় দুই গ্রুপ হওয়ায় অসংগতি হচ্ছে। দুই গ্রুপের বিভেদ দুঃখজনক।
জাহিদ আহসান রাসেল বলেন, অতীতের মতো এবারও ইজতেমা সুন্দর হবে। একটা সময় টয়লেট সুবিধা চাননি; কিন্তু এখন এটার গুরুত্ব বুঝতে পারছেন। আমরা পানির সাপ্লাই নিশ্চিত করতে পেরেছি।
ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) আবদুল্লাহ আল মামুন বলেন, বিশ্ব ইজতেমা সাফল্য করতে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। দিয়াবাড়ী এলাকায় একটা মঞ্চ করবে বলেছে, কিন্তু অনুমতি ছাড়াই তারা মঞ্চ করে ফেলেছেন। এটার অনুমতি দেওয়া হয়নি। আমরা চাই, আপনারা ভবিষ্যতে যৌথভাবে কাজ করবেন।
প্রথম পর্বের প্রতিনিধি খন্দকার মেজবাহ উদ্দিন আহমদ বলেন, এই বাংলাদেশের ইজতেমা মানুষের রক্তের সাথে মনের সাথে মিশে গেছে। প্রথম পর্বের হস্তান্তরের সময় কোনো সমস্যা হবে না বলে তিনি জানান।
দ্বিতীয় পর্বের প্রতিনিধি ড. মোহাম্মদ আব্দুস সালাম বলেন, সোমবার বা মঙ্গলবার বাদ মাগরিব আমাদের মাঠ দিয়ে দিতে অনুরোধ করছি। গতকাল প্রথম পর্বের লোকজন উত্তরায় আমাদের একজনকে মারধর করা হয়েছে। আহত এখম পঙ্গু হাসপাতালে ভর্তি রয়েছেন।
গাজীপুর পুলিশের উপকমিশনার আবুল বাশার মো. আতিকুল রহমান বলেন, বিশ্ব ইজতেমার আইন-শৃঙ্খলা পরিস্থিতির মানচিত্র প্রদর্শন করা হবে। বিশেষ করে এবার ২০০টি স্মার্ট সিসি ক্যামেরা থাকবে।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর