April 29, 2024, 10:13 pm

আ. লীগ নিজেরাই বুঝতে পারছে না কতদিন ক্ষমতায় থাকবে: মান্না

Reporter Name
  • আপডেট Friday, February 2, 2024
  • 31 জন দেখেছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :: আওয়ামী লীগের কোনো লোক এখন শান্তিতে নেই, তাদের দিন বড়ই খারাপ যাচ্ছে এমন মন্তব্য করে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ এখন নিজেরাই বুঝতে পারছে না তারা কতদিন ক্ষমতায় থাকবে। আজ শুক্রবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলন আয়োজিত সংসদের কফিনে পেরেক ও আন্দোলন এবং দেশনেত্রী বেগন খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, একটা লোকও আ. লীগকে দেখতে পারে না। ৭ তারিখের নির্বাচন করার পর আ. লীগের নেতা থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত যারা আছেন তাদের সম্মান বলতে আর কিছুই নেই। এরা সবাই ‘ফোট্টুয়েন্টি’, প্রতারক। আ. লীগের লোকজন আগের মতো গরম গরম ভাব দেখাচ্ছে না। আ.লীগের কোনো লোক এখন শান্তিতে নেই। তাদের মুখ শুকিয়ে গেছে। আ.লীগের দিন বড় খারাপ। আ.লীগ এখন নিজেরাই বুঝতে পারছে না তারা কতদিন ক্ষমতায় থাকবে। এর কারণ হলো, তিন মাস পরে পেঁয়াজ, ডাল এগুলো কেনার যদি টাকা না থাকে এবং চাকরিজীবীদের বেতন দেওয়ার মতো টাকা যদি না থাকে তাহলে এ সরকার থাকবে কেমন করে? এ সরকার যতদিন পর্যন্ত যাবে না ততদিন পর্যন্ত আন্দোলন চলতে থাকবে।
নাগরিক ঐক্যের এ সভাপতি আরও বলেন, শেখ হাসিনা এ সংসদের কফিনে পেরেক মেরে দিয়েছে। জনগণের গণতন্ত্রের সমস্ত কিছু নস্যাৎ করে দিয়েছে। অপরদিকে বেগম জিয়া মানেই বাংলাদেশের মানুষের মধ্যে একটা স্বপ্ন। এত অসুস্থতা নিয়েও তিনি (বেগম জিয়া) লড়াই করে যাচ্ছেন। সরকার তাকেও ছাড়ছে না।
২৮ অক্টোবরের নাশকতার সমস্ত সত্য ঘটনা জাতিসংঘ স্যাটেলাইট ক্যামেরার মাধ্যমে ওপর থেকে সবকিছু দেখেছে এমন মন্তব্য করে মাহমুদুর রহমান মান্না বলেন, ২৮ অক্টোবরের পর মির্জা ফখরুলসহ অনেক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। গত পরশুদিন শুনেছি সরকার নাকি তাদেরকে ছেড়ে দেবে। কিন্তু গতকালকে মির্জা ফখরুলের জামিন হয়নি। ২৮ অক্টোবরের দিন প্রধান বিচারপতির বাসভবনের গেটে মির্জা ফখরুলের কোনো ছবি আছে? আমির খসরু মাহমুদের কোনো ছবি আছে? সেখানে তো বিএনপির কোনো লোক যায়নি। বিএনপির লোক মিটিং করেছে সেই ফকিরাপুলে আর বিচারপতির বাসভবন হলো কাকরাইল মোড়ে। জাতিসংঘ তখন বিবৃতি দিয়েছে, ২৮ অক্টোবরের এ সন্ত্রাস সরকারি দল করেছে। সরকার তখন তাদের জিজ্ঞাসা করেছে আপনারা এটা কীভাবে জানলেন? তখন জাতিসংঘ বলেছে, আমরা স্যাটেলাইট ক্যামেরার মাধ্যমে সবকিছু দেখেছি।
বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের আহ্বায়ক এম জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ও সদস্য সচিব ইঞ্জিনিয়ার মোফাজ্জল হোসেন হৃদয়ের সঞ্চালনায় অবস্থান কর্মসূচিতে আরও বক্তব্য রাখেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মো. রহমতুল্লাহ, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক কাজী মনিরুজ্জামান মনির, কৃষকদলের যুগ্ম সম্পাদক শাহ আব্দুল্লাহ আল বাকি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদুল ইসলাম ও কৃষক দল নেতা মফিজুর রহমান লিটন।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর