April 27, 2024, 1:59 pm

আজ শাকিব খানের ৪৫তম জন্মদিন

Reporter Name
  • আপডেট Thursday, March 28, 2024
  • 31 জন দেখেছে

বিনোদন ডেস্ক :: বাংলাদেশি সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খানের জন্মদিন আজ।  বৃহস্পতিবার (২৮ মার্চ) ৪৫ বছরে পা দিলেন তিনি। দুই দশকেরও বেশি সময় ধরে ঢাকাই সিনেমার দর্শকদের মাতিয়ে রেখেছেন এ অভিনেতা। একের পর এক সুপার হিট সিনেমা উপহার দিয়ে চলেছেন তিনি।
শাকিব খানের প্রকৃত নাম মাসুদ রানা। সরকারি চাকরিজীবী বাবা ও গৃহিণী মায়ের ঘরে তার জন্ম। এক ভাই ও এক বোন রয়েছে তার। শৈশব কাটিয়েছেন নারায়ণগঞ্জে। ১৯৯৯ সালে নির্মাতা সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে রূপালি জগতে পা রাখেন শাকিব খান। তবে, ২০০৭ সাল থেকে নিজেকে ‘কিং খান’ হিসেবে প্রতিষ্ঠিত করেছেন শাকিব।
অভিনয় দক্ষতার গুণে এখন পর্যন্ত চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন সাকিব। শাকিব খানের জনপ্রিয়তা এখন শুধু দেশের মধ্যেই সীমাবদ্ধ নেই, দক্ষ অভিনয়শৈলী দিয়ে টালিউড, বলিউডেও দর্শকের মনে জায়গা করে নিয়েছেন সুপারস্টার। অভিনয়জীবনে সাফল্য ধরা দিলেও ব্যক্তি জীবনে কিছুটা সমালোচিত শাকিব খান। ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাস ও শবনম বুবলীর সঙ্গে দাম্পত্য সম্পর্কে জড়ালেও শেষ পর্যন্ত কোনো সম্পর্কই টেকেনি তার। অবশ্য সম্পর্ক না টিকলেও বাবা হিসেবে দুই সন্তানকেই ভালোবাসেন তিনি।
শাকিব খানের উল্লেখযোগ্য সিনেমাগুলোর মধ্যে রয়েছে- স্বপ্নের বাসর, মুখোশধারী, ও প্রিয়া তুমি কোথায়, প্রাণের মানুষ, সাহসী মানুষ চাই, জানের জান, অনন্ত ভালোবাসা, ঠেকাও মাস্তান, বস্তির রানী সুরিয়া, খুনি শিকদার, সুভা, বাঁধা, পিতার আসন, ডাক্তার বাড়ি, আমার প্রাণের স্বামী, তুই যদি আমার হইতি রে, ১ টাকার বউ, প্রিয়া আমার প্রিয়া, মাই নেম ইজ সুলতান, ডেয়ারিং লাভার, দুই পৃথিবী, আমার স্বপ্ন তুমি, সিটি টেরর প্রভৃতি।
সবশেষ আরশাদ আদনান প্রযোজিত ও হিমেল আশরাফ পরিচালিত ‘প্রিয়তমা’ সিনেমার মধ্য দিয়ে অতীতের সকল রেকর্ড ভেঙে দিয়েছেন এ অভিনেতা। এতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। এই ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল। শাকিব খান-ইধিকা ছাড়াও এতে অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, এলিনা শাম্মী, এল আর খান সীমান্তসহ প্রমুখ।

সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই সম্পর্কিত আরও খবর